দেশের সার্বভৌমত্ব লঙ্ঘন করেছেন রাবি ভিসি: নুর

নুরুল হক নুর ও রাবি ভিসি এম আব্দুস সোবহান
নুরুল হক নুর ও রাবি ভিসি এম আব্দুস সোবহান  © ফাইল ফটো

প্রকাশ্যে ‘জয় হিন্দ’ বলে স্লোগান দিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক এম আব্দুস সোবহান দেশের সার্বভৌমত্বের লঙ্ঘন করেছে বলে মন্তব্য করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক।

আজ মঙ্গলবার এ সংক্রান্ত একটি ভিডিও নুরের ফেসবুক পেজে দেয়া হয়। ভিডিওর মন্তব্যের বিষয়ে জানতে চাইলে ভিপি নুরুল হক দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, বাংলাদেশের কিছু ব্যক্তি বিভিন্ন দেশের এজেন্ডা বাস্তবায়নের কাজ করছে। রাবি ভিসির বক্তব্য তারই প্রমাণ। এতে অশুভ শক্তির প্রভাব রয়েছে। দেশের ৪র্থ বৃহত্তম বিশ্ববিদ্যালয়ের একজন উপাচার্যের মুখে এমন কথা শোভা পায় না। যারা অন্যদেশের এজেন্ডা বাস্তবায়নের জন্য এমন কথা বলে তাদের বিচারের আওতায় আনা উচিৎ। কিন্তু আপনি কার কাছে বিচার প্রার্থনা করবেন। দেশের প্রতিটা সেক্টর দুর্নীতিগ্রস্থ।

এসময় তিনি পিয়া সাহার কথা উল্লেখ করে বলেন, পিয়া সাহা বাংলাদেশে হিন্দুদের নির্যাতনের যে মিথ্যাচার করেছেন তার বিরুদ্ধেও কোন পদক্ষেপ নেয়নি সরকার। এমনকি পিয়া সাহার বিরুদ্ধে মামলা করতে গেলে আদালত মামলাও নেয়নি।

দেশের মানুষ এখন ভয়ে কথা বলতে পারে না উল্লেখ করে তিনি বলেন, রাবি ভিসির এমন কথার পর সবার উচিৎ ছিল তার প্রতিবাদ জানানো। কিন্তু ভয়ে মানুষ কোন কথা বলতে পারে না। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উচিত ছিল আন্দোলন করা। কিন্তু তারা ভয়ে আন্দোলন করতে পারে না।

উল্লেখ্য, গত ২৬ সেপ্টেম্বর রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজউদ্দীন আহমেদ সিনেট ভবনে যৌথভাবে আয়োজিত এক অনুষ্ঠানে রাবি ভিসি ‘জয় বাংলা, জয় বঙ্গবন্ধু’ স্লোগানের পর ‘জয় হিন্দ’ স্লোগান দেন। বিশ্ববিদ্যালয়ের একজন ভিসির এমন বক্তব্যে সমালোচনার ঝর বইছে চারিদিকে। এমন বক্তব্যের জন্য ভিসিকে ক্ষমা চাওয়ার দাবি জানিয়েছেন বিশ্ববিদ্যালয়টির শিক্ষক ও শিক্ষার্থীরা।


সর্বশেষ সংবাদ