ঢাবির হলে থাকতে চায় ছাত্রদল, সময় চাইলেন ভিসি

  © টিডিসি ফটো

জাতীয়তাবাদী ছাত্রদল নেতাকর্মীদের মধ্যে যারা ঢাকা বিশ্ববিদ্যালয়ের বৈধ ছাত্র তারা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) আবাসিক হলগুলোতে থাকতে চান। এ নিয়ে বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সঙ্গে কথাও বলেছেন ছাত্রদল নেতৃবৃন্দ। তবে ভিসি তাদের কাছে সময় চেয়েছেন বলে জানান ছাত্রদল নেতৃবৃন্দ।

সোমবার (৩০ সেপ্টেম্বর) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয় উপাচার্য কার্যালয়ে তার সঙ্গে সাক্ষাৎ করে ছাত্রদল। গত ২৩ সেপ্টেম্বর ছাত্রদলের ওপর হওয়া ছাত্রলীগের হামলার বিষয়ে প্রশাসনের পদক্ষেপ সম্পর্কে জানতে বিশ্ববিদ্যালয় উপাচার্যের সঙ্গে সাক্ষাৎ করেন তারা।

সাক্ষাতের সময় ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন এবং সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি আল মেহেদী তালুকদার ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হাফিজুর রহমানসহ কেন্দ্রীয়, বিশ্ববিদ্যালয় ও অন্যান্য হল শাখার ছাত্রদলের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

সাক্ষাৎকালে ছাত্রদলের ওপর ছাত্রলীগের হামলার বিষয়ে প্রশাসনের ভূমিকা সম্পর্কে জানতে চান ছাত্রদল নেতৃবৃন্দ। তবে সে ব্যাপারে বিশ্ববিদ্যালয় উপাচার্য আশ্বাস দেওয়া ছাড়া নির্দিষ্ট কোনো পদক্ষেপ বা আস্থাজনক ব্যবস্থার কথা বলেননি বলে অভিযোগ করেন তারা।

সাক্ষাতের সময়, ছাত্রদলের নেতাকর্মীদের মধ্যকার বৈধ ছাত্রদের হলে থাকার বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনের সহযোগিতা কামনা করেন তারা। তবে এজন্য উপাচার্য তাদের নিকট সময় চেয়ছেন বলে জানান ছাত্রদল নেতৃবৃন্দ।

এ বিষয়ে জানতে চাইলে ছাত্রদল সভাপতি ফজলুর রহমান খোকন দ্য ডেইলি ক্যাম্পাসকে বলেন, ‘আমাদের ওপর ছাত্রলীগের হামলার বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনের ব্যবস্থার বিষয়ে জানতে আজকে উপাচার্য স্যারের সঙ্গে সাক্ষাৎ করেছিলাম। স্যার আমাদের আশ্বাস দিয়েছেন।’ তবে এখন পর্যন্ত বিশ্ববিদ্যালয় প্রশাসন এ বিষয়ে কোনো কার্যকর পদক্ষেপ গ্রহণ করেনি বলে জানান খোকন।

ছাত্রদলের নেতাকর্মীদের হলে ওঠার বিষয়ে তিনি বলেন, ‘আমাদের নেতাকর্মীদের অধিকাংশেরই ছাত্রত্ব আছে। তাদের হলে ওঠার বিষয়ে উপাচার্য স্যারের সঙ্গে কথা বলেছি।’

এ বিষয়ে ইকবাল হোসেন শ্যামল বলেন, ‘আমাদের ওপর ছাত্রলীগের করা হামলার বিষয়ে প্রশাসন কী পদক্ষেপ নিয়েছে তা জানার জন্য উপাচার্যের সঙ্গে দেখা করেছিলাম। তিনি এ বিষয়ে কোনো নির্দিষ্ট উত্তর দিতে পারেননি।’ উপাচার্য এ বিষয়টি এড়িয়ে গেছেন বলে অভিযোগ করেন শ্যামল।

ছাত্রদল নেতাকর্মীদের হলে ওঠার বিষয়ে তিনি বলেন, ‘এ বিষয়ে স্যার আমাদের কাছে সময় চেয়েছেন।’

উপাচার্যের সঙ্গে ছাত্রদলের সাক্ষাতের বিষয়ে জানতে তার সঙ্গে যোগাযোগ করা হলে সাক্ষাতের বিষয়টি নিশ্চিত করেন তিনি। তবে কী বিষয়ে সাক্ষাৎ হয়েছে বা ছাত্রদল নেতৃবৃন্দ কী দাবি জানিয়েছে এ বিষয়ে জানতে চাইলে বিষয়টি এড়িয়ে যান।

প্রসঙ্গত, গত ২৩ সেপ্টেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের মেয়াদোত্তীর্ণ কমিটির সভাপতি সনজিত চন্দ্র দাসের নেতৃত্বে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছাত্রদল নেতাকর্মীদের ওপর হামলা করে ছাত্রলীগ। এঘটনায় ছাত্রদলের ৩০ জন নেতা-কর্মী আহত হন বলে অভিযোগ করেছিল সংগঠনটি। এছাড়া, ঘটনাস্থলে উপস্থিত তিন সাংবাদিককে মারধর এবং সনজিতের উপস্থিতিতে এক সাংবাদিকের মুঠোফোনও ছিনতাই করেন তার অনুসারীরা।


সর্বশেষ সংবাদ