ডাকসুর সিদ্ধান্ত অতি উৎসাহী: ইশা ছাত্র আন্দোলন

  © ফাইল ফটো

ডাকসু নেতৃবৃন্দের ধর্মভিত্তিক রাজনীতি নিষিদ্ধ করার সিদ্ধান্ত একটি অপরিণামদর্শী ও এখতিয়ার বহির্ভূত অতিউৎসাহী সিদ্ধান্ত উল্লেখ করে সংগঠনটির ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শাখার সভাপতি শফিকুল ইসলাম ও সাধারণ সম্পাদক মাহমুদুল জানিয়েছেন, এ সিদ্ধান্তকে সাধারণ শিক্ষার্থীরা কখনোই মেনে নিবে না।

বৃহস্পতিবার রাতে সংগঠনটির প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. আল আমিন সাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে সংগঠনটির নেতৃবৃন্দ বলেন, ডাকসু’র এ সিদ্ধান্তগ্রহণ বাংলাদেশের সংবিধান বিরোধী একটি পদক্ষেপ। এই সিদ্ধান্তটি সংবিধানের ৮ টি ধারার সাথে সাংঘর্ষিক। সংবিধানের অন্তত ৮টি অনুচ্ছেদের সাথে সাংঘর্ষিক। অনুচ্ছেদগুলো হলো: ৭ এর ১,২, ২৮ এর ১ ও ৩ , ৩৭ , ২৬ এর ১ও ২ , ৩৬ , ৩৮ এর ক , খ, গ, ঘ , ৩৯ এর ১ ও ২ এর ক , ৪১ এর ১ এর ক, খ, এবং ৪১। বাংলাদেশের সংবিধানের বিরুদ্ধে গিয়ে কোনো সিদ্ধান্ত গ্রহণের এখতিয়ার ডাকসুর নেই।

এসময় তারা বলেন, ‘ধর্মভিত্তিক সংগঠন’ এই পরিভাষার কোন সুনির্দিষ্ট সংজ্ঞা নাই। এই পরিভাষা ব্যবহার করে একটি পক্ষ ক্যাম্পাসে ইসলামী ছাত্র রাজনীতির নিষিদ্ধ করার অপচেষ্টা চালাচ্ছে।

সংগঠনটির দাবি, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন ক্যাম্পাসে ‘ইসলামভিত্তিক’ রাজনীতি করে। যদি তারা ক্যাম্পাসে ধর্মভিত্তিকের নামে ইসলামভিত্তিক সংগঠন নিষিদ্ধ করার কোন অপচেষ্টা করে তাহলে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন রাজনৈতিকভাবে এবং আইনগতভাবে তা প্রতিহত করবে।


সর্বশেষ সংবাদ