পরীক্ষার প্রশ্ন সহজ হয়েছে, সন্তুষ্ট শিক্ষার্থীরা

  © টিডিসি ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘খ' ইউনিটের অধীনে স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। এবারের ভর্তি পরীক্ষা কোন জটিলতা সৃষ্টি হয়নি। ভর্তি জালিয়াতির কোন খবর এখন পর্যন্ত পাওয়া যায়নি।

তবে, এবারের ভর্তি পরীক্ষা সহজ হয়েছে বলে জানিয়েছে ভর্তিচ্ছু শিক্ষার্থীরা। ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র সহজ হলেও সময়ের জন্য অধিকাংশ শিক্ষার্থীরা লিখিত অংশ লিখতে পারেনি।

এ বিষয়ে হবিগঞ্জ থেকে আসা ভর্তিচ্ছু শিক্ষার্থী নাজমুল হুদা দ্যা ডেইলি কম্পাস কে বলেন, প্রশ্নপত্র স্ট্যান্ডার্ড হয়েছে। আমি আশাবাদী। তবে সময়ের জন্য ভালো করে লিখিত লিখতে পারেনি।

ঠাকুরগাঁও থেকে আসা শিক্ষার্থী মোনালিসা বলেন, পরীক্ষা খুবই সহজ হয়েছে। তবে নির্দিষ্ট সময়ের মধ্যে লিখিত লিখতে সমস্যা হয়েছে।

এর আগে, শনিবার সকাল ১০টায় ভর্তি পরীক্ষা শুরু হয়ে সকাল ১১:৩০টা পর্যন্ত পরীক্ষা চলে। এবাবের খ ইউনিটের ভর্তি পরিক্ষায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও ক্যাম্পাসের বাইরে মোট ৭২টি কেন্দ্রে একযোগে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এ বছর ‘খ’ ইউনিটে ২৩৭৮টি আসনের জন্য ভর্তিচ্ছু আবেদনকারীর সংখ্যা ৪৫,০১৮জন।

পরীক্ষা চলাকালীন বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করছেন।

পরিদর্শন শেষে ঢাবি উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান বলেন, আমরা পরীক্ষার হল প‌রিদর্শন করলাম । ক‌য়েকজন শিক্ষার্থীর সা‌থেও কথা ব‌লে‌ছি । শিক্ষার্থীরা বলল প্র‌শ্নের গুণগত মান ভাল । প্র‌শ্নে ভুলভ্রা‌ন্তি এখ‌নো তা‌দের চো‌খে প‌ড়ে‌নি । এবার ৮৯ হাজার শিক্ষার্থী প্রায় ১৮শ সি‌টের বিপরী‌তে পরীক্ষা দি‌চ্ছে । ক্যাম্পা‌সের বাই‌রে আরো ২৬ কে‌ন্দ্রে পরীক্ষা অনু‌ষ্ঠিত হ‌চ্ছে ।

পরীক্ষার কোথাও কোন সমস্যা হয়েছে কিনা জানতে চাইলে ঢাবি প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী বলেন, আমরা গত রাত থেকে এলার্ট ছিলাম। আমরা সকল ধরনের নিরাপত্তায় বিশ্ববিদ্যালয় প্রশাসন,গোয়েন্দা সংস্থা এক যোগে কাজ করেছি। তবে,পরীক্ষা শেষ হওয়া পর্যন্ত কোন সমস্যা হয়নি।


মন্তব্য

সর্বশেষ সংবাদ