বৈধ সিট ছাড়তে হবে, এটাই সিয়াম ভাইয়ের নির্দেশ

বৈধ সিট পাওয়া এক শিক্ষার্থীকে রুম থেকে বের করে দেয়ার অভিযোগ উঠেছে ঢাকা বিশ্ববিদ্যালযয়ের সূর্যসেন হল ছাত্র সংসদের জিএস সিয়াম রহমানের বিরুদ্ধে। বৃহস্পতিবার রাত সাড়ে বারোটার দিকে এ ঘটনা ঘটান তিনি।যদিও অভিযোগ অস্বীকার করে সিয়াম বলেছেন, রুমটা নোমানের নয়। তাকে নামিয়েও দেয়া হয়নি।

ভুক্তভোগী শিক্ষার্থীর নাম আব্দুল্লাহ আল নোমান। তিনি ম্যানেজমেন্ট বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী। 

সংশ্লিষ্ট সূত্র জানায়, ম্যানেজমেন্ট বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী আবদুল্লাহ আল নোমান সূর্যসেন হলের ৫৩৯ নম্বর পলিটিক্যাল রুমে থাকতেন। সপ্তাহ খানেক আগে তিনি হল প্রশাসন কর্তৃক বৈধ সিটে (৩৬২ নম্বর রুম) উঠেছেন। সংশ্লিষ্টরা জানান, ম্যানেজমেন্ট বিভাগে নোমানের অবস্থান তৃতীয় হওয়ায় অধিকাংশ সময়ই পড়াশোনা নিয়ে ব্যস্ত থাকেন তিনি। এ কারণে ঠিকমতো রাজনৈতিক প্রোগ্রামেও অংশগ্রহণ করতে পারেন না। আর এ কারণেই তার প্রতি ক্ষোভ দেখান হলের জিএস সিয়াম রহমান ও তার অনুসারীরা। পরে তাকে বের করে করে দিয়ে আগের পলিটিক্যাল রুমে ফিরে যেতে বলেছে। সেখানে রাকিব ও নাহিদ নামে অন্য দুই শিক্ষার্থীকে তোলার অভিযোগও পাওয়া গেছে।

জানতে চাইলে আব্দুল্লাহ আল নোমান দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, আমাকে হল প্রশাসন ৩৬২ নম্বর রুমে বরাদ্দ দেয়। সে সূত্রেই এক সপ্তাহ আগে রুমে উঠেছি। অন্যদিকে পড়াশুনার কারনে প্রোগ্রাম-গেস্টরুমে যেতে পারি না। কিন্তু রাতে আকরাম নামে এক ছাত্র এসে জানান, ‌‌‘সিয়াম ভাই তোমাকে বের হয়ে যেতে বলছে। আজ থেকে এখানে পলিটিক্যাল ছেলে রাকিব ও নাহিদ থাকবে। এটাই সিয়াম ভাইয়ের নির্দেশ।’’

তবে হলের জিএস সিয়াম রহমান বলেন, রুম থেকে তাকে নামিয়ে দেয়া হয়েছে, কথাটি মিথ্যা। এ রুমে ১২-১৩ সেশনের একজন শিক্ষার্থী থাকতো। ওই শিক্ষার্থীর জায়গায় অন্য আরেক শিক্ষার্থীকে দেওয়া হয়েছে। ওই রুম থেকে কাউকে বের করা হয়নি।

এ বিষয়ে হল প্রাধ্যক্ষ মকবুল হোসেন ভূইয়াকে ফোন দিলে তাকে পাওয়া যায়নি।


সর্বশেষ সংবাদ