ঢাবিতে হামলার শিকার আসিফের জিডি নেয়নি শাহবাগ থানা

ছাত্রলীগের হামলার শিকার ঢাবি শিক্ষার্থী আসিফ মাহমুদের জিডি নেয়নি শাহবাগ থানা পুলিশ। বৃহস্পতিবার সকাল ১০টায় শাহবাগ থানায় জিডি করতে গেলে জিডি না নিয়ে তাকে থানা থেকে চলে যেতে বলেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা।

ভুক্তভোগী শিক্ষার্থী অভিযোগ করে বলেন, আমার জীবন নিয়ে শঙ্কার রয়েছি। অথচ প্রশাসন থেকে আমাকে কোনো ধরনের সহযোগিতা করা হচ্ছে না। থানায় জিডি করতে গেলেও জিডি নেয়া হচ্ছে না। আমি প্রক্টর স্যারকে অনুরোধ করার পরেও তিনি শোনেননি।  উল্টো তিনি আমাকে থানায় জিডি করতে মানা করছেন।

এবিষয়ে শাহবাগ থানার ওসি আবুল হাসান বলেন, যেহেতু বিশ্ববিদ্যালয়ের বিষয়, তাই প্রক্টর ছাড়া জিডি নেয়া যাবে না। প্রক্টরের অনুমতি ছাড়া আমরা জিডি নিতে পারিনা। তাই ওই শিক্ষার্থীকে থানা থেকে চলে যেতে বলেছি।

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর গোলাম রব্বানী বলেন, ওই শিক্ষার্থীকে আমি অভিযোগ নিয়ে আমার অফিসে আসার আমন্ত্রণ জানিয়েছি। তাকে জিডি করতে নিষেধ করিনি। তিনি যদি এধরনের কোনো অভিযোগ করে থাকেন তাহলে তিনি মিথ্যাচার করেছেন। আমরা সকল শিক্ষার্থীকে মিথ্যাচার থেকে বিরত থাকার আহবান জানিয়েছি। মিথ্যাচার করলে প্রশাসনিক ব্যবস্থা নেয়া হবে।

থানায় জিডি না নেয়া প্রসঙ্গে তিনি বলেন, যেকোনো নাগরিক নিরাপত্তার জন্য থানায় জিডি বা মামলা করতে পারেন। এক্ষেত্রে বিশ্ববিদ্যালয় প্রশাসনের কোনো সংশ্লিষ্টতা নেই।

 

 

 


সর্বশেষ সংবাদ