ফের আন্দোলনের ঘোষণা ঢাবি ছাত্র সংগঠনগুলোর

অবৈধভাবে ভর্তি হওয়া শিক্ষার্থীদের ছাত্রত্ব বাতিলসহ তিন দফা দাবিতে ফের আন্দোলনের ঘোষণা করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংগঠনগুলো। আগমীকাল বৃহস্পতিবার ১২টায় ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি) থেকে বিক্ষোভ মিছিল ও ডিন কার্যালয় ঘেরাও কর্মসূচি পালন করবে তারা।

আজ বুধবার পূর্বঘোষিত কর্মসূচিতে অতর্কিত হামলা চালায় ঢাবি ছাত্রলীগ। এতে পণ্ড হয় ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন কার্যালয় ঘেরাও কর্মসূচি ও বিক্ষেভ মিছিল। এতে বেশ কয়েকজন শিক্ষার্থী আহত হয়েছেন। 

পরে আন্দোলনকারীরা ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম সাথে দেখা করেছেন। ডিন বলেছেন, মারামারির বিষয়ে তিনি কিছু জানেন না। তাকে কেউ কিছু জানায়নি। অথচ অফিসের বাইরে ক্যামেরা ছিল।

ডিনের সাথে কি কথা হয়েছে জানতে চাইলে ছাত্র ইউনিয়নের ঢাবি সাধারণ সম্পাদক রাগিব নায়িম বলেন, আমাদের ভিসি স্যার বলেছেন তিনি কিছু জানে না। আমরা নাকি তার ছাত্র না। তাহলে আমরা বলব, তিনি আমাদের শিক্ষক না। আমরা আজ থেকে তাকে অবাঞ্চিত ঘোষণা করলাম।

ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহবায়ক ফারুক হাসান বলেন, ছাত্রলীগের সন্ত্রাসীরা আমাদের উপর হামলা চালিয়েছে অথচ ডিন স্যার জানেন না। যেহেতু তিনি জানেন না তাহলে আমরা বলব তার দায়িত্বে অবহেলা আছে। আমরা তাই পদত্যাগ চাই। আমাদের দাবি না মানা পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ো যাবো । আগামীকাল দুপুর ১২টা থেকে আবার আন্দোলন শুরু হবে।

প্রসঙ্গত, তিন দফা দাবিতে আন্দোলন চালিয়ে যাচ্ছে বিশ্ববিদ্যালয়ের স্বতন্ত্র ছাত্রজোট, বাম ছাত্রসংগঠনগুলো এবং বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার পরিষদ। তিন দফা দাবি গুলোর মধ্যে রয়েছে- যারা অবৈধভাবে ভর্তি হয়েছেন তাদের ছাত্রত্ব ও ডাকসুর পদ বাতিল করে স্থায়ীভাবে বহিষ্কার করে খালি পদগুলোতে দ্রুত উপনির্বাচন দেওয়া। ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম ও বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের পদত্যাগ করা।


সর্বশেষ সংবাদ