বড় ভাইরা মারতেই পারে, এটা বিশ্ববিদ্যালয়ের কালচার

ঢাবিতে প্রোগ্রামে না যাওয়ায় শিক্ষার্থীদের ছাত্রলীগের মারধর

  © ফাইল ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয় সূর্যসেন হলে প্রোগ্রাম না করায় প্রথম বর্ষের শিক্ষার্থীদের মারধর করেছে  হল ছাত্রলীগ। গতকাল রাত বারোটার দিকে ঢাবির সূর্যসেন হল এ ঘটনা ঘটে। অভিযুক্ত ছাত্রলীগ কর্মীরা কেন্দ্রীয় ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয়ের অনুসারী।

সংশ্লিষ্ট সূত্র থেকে জানা যায়, মঙ্গলবার শিক্ষা দিবসের প্রোগ্রামে প্রথম বর্ষের কিছু শিক্ষার্থী ব্যক্তিগত কারণে যেতে পারেনি। তারা প্রোগ্রামে না যাওয়ায় তাদের উপর ক্ষেপে যায় দ্বিতীয় বর্ষের ছাত্রলীগের কর্মীরা। তারা ক্ষেপে গিয়ে প্রথম বর্ষের ২২৬ নম্বর রুমে তালা মেরে দেয় ।

রুমে তালা দেয়ার পরে প্রথম বর্ষের এক শিক্ষার্থী স্বপ্নের ঢাকা বিশ্ববিদ্যালয় পরিবারের একটি ফেক আইডি দিয়ে পোস্ট দেয়। পোষ্টের বিষয়টি জানাজানি হলে গ্রুপের সিনিয়র লিডার ইমরান সাগরের নির্দেশে দ্বিতীয় বর্ষের আরিফ, মশিউর, তরিকুলের নির্দেশে তৎক্ষণাৎ গেস্ট রুম ডাকা হয়। কে পোস্ট দিয়েছে জানতে শিক্ষার্থীদের মারধর ও মোবাইল ফোনের মেসেজ চেক করা হয়। এসময় শিক্ষার্থীরা ভয়ে চিৎকার চেঁচামেচি করতে থাকে।

এসময় গোপন সংবাদের ভিত্তিতে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির কতিপয় সদস্য ঘটনাস্থলে গেলে তাদের সাথে রূঢ় আচরণ করা হয় । তখন মশিউর নামে এক ছাত্রলীগ কর্মী সাংবাদিকদের বলেন, আমরা সিনিয়র ভাই। আমরা তালা মারতেই পারি। এমন তালা আমাদের সিনিয়র ভাই আমাদের বহুত মারছে।

মারামারির বিষয়ে সাংবাদিকদের বলেন, কি হইছে। এটা তো বড় ভাইরা মারতেই পারে। এটা বিশ্ববিদ্যালয়ের কালচার।

এ বিষয়ে সূর্যসেন হলের জিএস (সাধারণ সম্পাদক) সিয়াম রহমান বলেন, আমরা হল সংসদ সব সময় শিক্ষার্থীদের মৌলিক অধিকার নিয়ে কাজ করে যাচ্ছি। এখন কেউ যদি শিক্ষার্থীদের স্বাধীনভাবে চলতে বাধা সৃষ্টি করে তাহলে আমরা হল সংসদ তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিব। আমরা কাল হল প্রশাসনকে এ বিষয়ে লিখিত অভিযোগ দিব।

গ্রুপ লিডার ইমরান সাগর বলেন, আমি বিষয়টি খতিয়ে দেখব। দোষী প্রমাণিত হলে সাংগঠনিক ব্যবস্খা নিব।

তবে,বিষয়টি নিয়ে ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয়কে ফোন দিলে তিনি ফোন রিসিভ করেননি।


সর্বশেষ সংবাদ