ভর্তিচ্ছুদের সহায়তায় মাঠে ছাত্র অধিকার পরিষদ

ছাত্র অধিকার পরিষদের নেতা-কর্মীরা  © টিডিসি ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ২০১৯-২০ শিক্ষাবর্ষে ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত ‘গ' (সি) ইউনিটের অধীনে স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা চলাকালীন শিক্ষার্থীদের নানা সহায়তায় কাজ করেছে কোটা সংস্কার আন্দোলনে গড়ে ওঠা প্ল্যাটফর্ম বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ ।

আজ শুক্রবার ক্যাম্পাসের বিভিন্ন জায়গা ঘুরে তারা সাধারণ শিক্ষার্থীদের সহায়তায় কাজ করে।

সংশ্লিষ্ট সূত্র থেকে জানা যায়, ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সহায়তা দিতে ছাত্র অধিকার পরিষদের চারটি টিম কলা অনুষদ, কার্জন হল, আইন অনুষদ ও ব্যবসায় শিক্ষা অনুষদে কাজ করে। এসময় তারা সাধারণ শিক্ষার্থীদের দিকনির্দেশনার জন্য রাস্তা-ঘাট চিনিয়ে দেওয়া, যারা রাস্তা চিনানোর পরেও পরীক্ষা হলে যেতে পারবে না তাদের পরীক্ষা হলে নিয়ে যাওয়া, তাদের মোবাইল, ব্যাগ বহন করা, পরীক্ষার্থী বা অভিভাবককে খুঁজে বের করা সহ আরো অনেক কাজ করে তারা।

এ বিষয়ে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন বলেন, পরীক্ষার্থী দের সহায়তায় আমাদের চারটি টিম পুরো ক্যাম্পাসে কাজ করেছে। আমরা শিক্ষার্থীদের সহায়তায় পরীক্ষা কেন্দ্র চেনানো, পরীক্ষা হলে নিয়ে যাওয়া সহ আরো অনেক কাজ করেছি।

যুগ্ম আহ্বায়ক ফারুক হাসান বলেন, আমাদের ভলান্টিয়ার্স টিম সংগঠনের টি'শার্ট গায়ে দিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন পয়েন্টে শিক্ষার্থীদের কেন্দ্র খুজে পেতে সহায়তা করে।

বিভিন্ন পয়েন্টে আমাদের হেল্প ডেক্স ছিল সেখান থেকেও আমরা সহায়তা কার্যক্রম চালিয়েছি। অভিভাবকদের কে বিভিন্ন জরুরী প্রয়োজনে সাপোর্ট দেওয়ার জন্য ক্যাম্পাসে চলমান টিম কাজ করেছে আমাদের।রাস্তা জ্যাম মুক্ত রাখার জন্য আমাদের আলাদা টিম কাজ করেছে।


মন্তব্য

সর্বশেষ সংবাদ