কলম-পানি নিয়ে ভর্তিচ্ছুদের পাশে ছাত্রলীগ সভাপতি সনজিত

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ২০১৯-২০ সেশনে স্নাতক প্রথম বর্ষ ভর্তি পরীক্ষায় ভর্তিচ্ছু শিক্ষার্থীদের নিজ হাতে কলম-পানি বিতরণ করেন ঢাবি ছাত্রলীগের সভাপতি ও সিনেট সদস্য সনজিত চন্দ্র দাস।

আজ শুক্রবার (১৩ সেপ্টেম্বর) ব্যবসায় অনুষদ বিভাগের (গ’ ইউনিট) ভর্তি পরীক্ষায় কলা অনুষদের সামনে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের তিনি এসব বিতরণ করেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের একজন সভাপতি হয়েও সাধারণ ছাত্রদের মত ভর্তিচ্ছু শিক্ষার্থীদের নানা সহায়তায় তিনি নিজেকে নিয়োজিত রেখেছেন। তার এ কর্মকাণ্ডে মুগ্ধ হয়েছেন বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছু শিক্ষার্থী, অভিভাবক থেকে শুরু করে তার অনুসারীরাও।

সরেজমিনে দেখা গেছে , শিক্ষার্থীদের তিনি কলম ও পানি দিতে গেলে অনেক শিক্ষার্থী তাকে না চিনে তুচ্ছ তাচ্ছিল্য করে কলম,পানি না নিয়ে পরীক্ষা হলে প্রবেশ করছে। তবে তিনি তুচ্ছ-তাচ্ছিল্য কে পাত্তা না দিয়ে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সেবায় কাজ করতে দেখা গেছে।

তার কর্মকাণ্ডের বিস্মিত হয়ে ভর্তিচ্ছু ছাত্রের অভিভাবক ইয়াসমিন জামান দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, সকাল থেকে এই ছেলেটা ছাত্রদের কলম, পানি দিয়ে যাচ্ছে। অনেক শিক্ষার্থী দেখলাম তাকে ইগনোর করে ভিতরে ঢুকেছে। তবুও সে ছাত্রদের সেবা করছে। তার কর্মকাণ্ডে আমি সত্যি মুগ্ধ হয়েছি।

ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী হাবিবুল্লাহ বলেন, সনজিতদা সব সময় সাধারণ ছাত্রদের পক্ষে কাজ করে। আজও তার ব্যতিক্রম হয়নি। তার এমন আচরণে মুগ্ধ হওয়ার কিছু নেই। এটা নতুন নয়। গত বছর তিনি নিজের কাঁধে করে পানি নিয়ে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের পান করান।


মন্তব্য