‘ডিউক অব এডিনবার্গ’ এর ১০ বছর পূর্তি উদযাপন

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ‘ডিউক অব এডিনবার্গ ইন্টারন্যাশনাল অ্যাওয়ার্ডের’ ১০ বছর পূর্তি উদযাপন করা হয়েছে। বৃহস্পতিবার বিকেলে (০৫ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনের সেমিনার কক্ষে এক অনাড়ম্ববর অনুষ্ঠানের মাধ্যমে তা উদযাপিত হয়েছে।

এ উপলক্ষে অ্যাওয়ার্ড লিডারদের মাঝে পুরস্কার বিতরণ ও আলোচনা সভার আয়োজন করে দ্য ডিউক অব এডিনবার্গ ইন্টারন্যাশনাল অ্যাওয়ার্ড ফাউন্ডেশন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান, সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দ্য ডিউক অব এডিনবার্গ ইন্টারন্যাশনাল অ্যাওয়ার্ড ফাউন্ডেশনের সেক্রেটারি জেনারেল জন মে, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফাউন্ডেশনের ট্রাস্টি বোডের্র চেয়ারম্যান এ কে এম শামসুদ্দিন খান। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-নির্দেশনা ও পরামর্শ দফতরের পরিচালক অধ্যাপক ড. মেহজাবিন হক।

আলোচনা সভায় স্বাগত বক্তব্যে অধ্যাপক ড. মেহজাবিন হক বলেন, এই অ্যাওয়ার্ডেও আওতায় আমরা সর্বশেষ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০০ শিক্ষার্থীর দক্ষতা বৃদ্ধি করতে সক্ষম হয়েছি। কারণ এ শিক্ষার্থীদের সার্বক্ষণিক পর্যবেক্ষণে রেখেছে আমাদের অ্যাওয়ার্ড লিডাররা। আর এটা আমাদের অনেক বড় একটা অর্জন। কারণ আমাদের অধীনে যে সকল শিক্ষার্থী ছিলো তারা বিশ্বেরর বিভিন্ন জায়গায় তাদের দক্ষতার প্রমাণ দিচ্ছেন।

জন মে বলেন, আমি এই প্রথম বাংলাদেশে এসেছি ‘দ্য ডিউক অব এডিনবার্গ ইন্টারন্যাশনাল অ্যাওয়ার্ডের কারণে’ এবং আমি বাংলাদেশকে ভালোবেসে ফেলেছি। বাংলাদেশে আমাদের কার্যক্রমের ১০বছর পূর্ণ হয়েছে এখন আমরা আরো সম্প্রসারিত করতে চাই আর তাই আমি আমি আপনাদের সার্বিক সহযোগিতা কামনা করছি।

প্রধান অতিথির বক্তব্যে ভিসি অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, এই কর্মসূচী শিক্ষার্থীদের মাঝে যোগাযোগ এবং ব্যবস্থাপনার দক্ষতা বৃদ্ধি করবে। সেই সাথে তাদের আচরণ ও দৃষ্টিভঙ্গিতে ব্যাপক ইতিবাচক পরিবর্তন আনবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।


সর্বশেষ সংবাদ