অধ্যাপক সিতারা পারভীন পুরস্কার পেলেন ১০ শিক্ষার্থী

পুরস্কার নিচ্ছেন এক শিক্ষার্থী
পুরস্কার নিচ্ছেন এক শিক্ষার্থী  © টিডিসি ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ২০১৮ সালের বিএসএস (সম্মান) পরীক্ষায় কৃতিত্ব পূর্ণ ফলাফল অর্জন করায় ‘অধ্যাপক সিতারা পারভীন পুরস্কার’ পেয়েছেন ১০ জন শিক্ষার্থী।

আজ সোমবার (২৬ আগস্ট) সকাল ১১ টায় বিশ্ববিদ্যালয়ের আর সি মজুমদার মিলনায়তনে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান পুরস্কারপ্রাপ্ত শিক্ষার্থীদের হাতে পুরষ্কার তুলে দেন।

পুরস্কারপ্রাপ্ত শিক্ষার্থীরা হলেন মেহজাবিন বশির তুলি, শারমিন জাহান জুহা, ফায়েজ আহমেদ, আব্দুর রাজ্জাক সোহেল, তন্ময় সাহা জয়, নবনতা তালুকদার অর্পা, তাহমিনা আক্তার জেনি, সুমাইয়া তানিম, শামীমা নাসরিন, মেহেরুন নাহার মেঘলা।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. কাবেরী গায়েন। প্রধান অতিথি হিসেবে উপাচার্য আখতারুজ্জামান ও অতিথি বক্তা হিসেবে অধ্যাপক ড. ইমতিয়াজ আহমেদ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে ইমতিয়াজ জেনোসাইড নিয়ে তার একটি প্রবন্ধ উপস্থাপন করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য আখতারুজ্জামান বলেন, 'আমাদের অন্তর মম বিকশিত করা উচিত। অধ্যাপক সিতারা পারভীনের মধ্যে এই গুণটি বিদ্যমান ছিল। তিনি একজন নিবেদিত প্রাণ শিক্ষক ছিলেন। তার গুণাবলি অনুসর করা আমাদের প্রয়োজন। অধ্যাপক সিতারা পারভীনের গুণাবলি ও নৈতিকতা থেকে আমাদের শিক্ষার্থীদের শিক্ষা নেওয়া প্রয়োজন।

এসময়, পুরষ্কারপ্রাপ্ত শিক্ষার্থী সহ সবাইকে মানবিক মূল্যবোধ সম্পন্ন ও উদার মনের হওয়ার জন্য আহ্বান জানান উপাচার্য আখতারুজ্জামান। এছাড়া, অধ্যাপক সিতারা পারভীনের প্রতি গভীর শ্রদ্ধা ও পুরষ্কারপ্রাপ্ত শিক্ষার্থীদের ধন্যবাদ জ্ঞাপন করেন উপাচার্য।

প্রসঙ্গত, অধ্যাপক সিতারা পারভীনের স্বামী গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সাবেক অধ্যাপক ড. আহাদুজ্জামান মোহাম্মদ আলী অনুষ্ঠানে উপস্থিত থেকে এবার পুরষ্কারপ্রাপ্ত শিক্ষার্থীদের পুরষ্কারের চেয়ে অতিরিক্ত পাঁচ হাজার টাকা করে প্রদান করেন।

উল্লেখ্য, সাবেক রাষ্ট্রপতি বিচারপতি শাহাবুদ্দীন আহমদের মেয়ে এবং অধ্যাপক ড. আহাদুজ্জামান মোহাম্মদ আলীর স্ত্রী অধ্যাপক সিতারা পারভীনের স্মরণে প্রতিবছর এই পুরস্কার দেওয়া হয়। ২০০৫ সালের ২৩ জুন যুক্তরাষ্ট্রে সড়ক দুর্ঘটনায় নিহত হন অধ্যাপক সিতারা।


সর্বশেষ সংবাদ