ডেঙ্গু: বোনের চিকিৎসা বিল ১২ লাখ, বিপাকে ঢাবি ছাত্রের পরিবার

ঈদুল আজহার পরদিন ডেঙ্গু জ্বরে আক্রান্ত হলে বোনকে রাজধানীর আনোয়ার খান মডার্ন হাসপাতালে ভর্তি করেছিলেন। সেখানে অবস্থা খারাপ হওয়ায় নেওয়া হয় আইসিইউতে। পরে ডাক্তারদের প্রচেষ্টায় এখন অনেকটাই সুস্থ্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রথমবর্ষের ছাত্র রেদওয়ান ইসলামের বোন শাম্মী।

তবে এখন হাসপাতালের বিল মেটাতে গিয়ে বিপাকে পড়েছেন রেদওয়ানের পরিবার। ডেঙ্গুর চিকিৎসার জন্য হাসপাতালের বিল এসেছে প্রায় ১২ লাখ টাকা। ইতিমধ্যে সাত লাখ টাকা পরিশোধও করেছেন অনেক কষ্টে। এখন বাকি টাকা পরিশোধ করতে নাভিশ্বাস ওঠার মতো অবস্থা তাদের।

এ ব্যাপারে জানতে চাইলে রেদওয়ান ইসলাম দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, ‘বোন এখন অনেকটাই সুস্থ্য। আইসিইউ থেকে কেবিনে দেওয়া হয়েছে। প্লাটিলেটও বেড়েছে। তবে হাসপাতালের বিল এসেছে প্রায় ১২ লাখ টাকা।’

তিনি বলেন, ‘আইসিইউসহ অন্যান্য খরচ মিলিয়ে এ পরিমাণ বিল এসেছে। ইতিমধ্যে সাত লাখ টাকা ম্যানেজ করে দিয়েছি। তবে বাকি টাকা দিতে গিয়ে সমস্যায় আছি। বাবা সরকারি চাকরি করেন। এতে টাকা দেওয়াটা তার পক্ষে কঠিন। আমরা চেষ্টা করছি, কোনভাবে টাকার অঙ্ক কমানো যায় কিনা।’

রেদওয়ানের বোন শাম্মী রাজধানীর ইডেন কলেজের ইতিহাস বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ছাত্রী। আর রেদওয়ান ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অফ লেদার ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি’র প্রথম বর্ষের ছাত্র। থাকেন ইনস্টিটিউটের হোস্টেলে।