ঢাবিতে ভর্তি ফরমের মূল্য বৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার ফরমের মূল্য বৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে প্রগতিশীল ছাত্রজোট, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা। মিছিলটি মধুর ক্যান্টিন থেকে শুরু হয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ করে ভিসি অফিসে সামনে বক্তব্য দিয়ে শেষ হয়।

শেষে এক সংক্ষিপ্ত সমাবেশে জোটের সমন্বয়ক ও বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, ঢাকা বিশ্ববিদ্যালয় সংসদের সভাপতি ফয়েজউল্লাহ বলেন, ‘ঢাকা বিশ্ববিদ্যালয়ে দেশের বিভিন্ন অঞ্চল থেকে শিক্ষার্থীরা ভর্তি পরীক্ষায় অংশ নিতে আসে। কৃষক, শ্রমিক, দিনমজুরের ছেলেমেয়েদের পক্ষে ঢাকায় থেকে পরীক্ষা দেওয়া কষ্টকর হয়ে যায়। থাকাখাওয়ার খরচের পাশাপাশি তাদের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য যদি আরো অধিক অর্থ ব্যয় করতে হয় তবে সেটা তাদের কষ্টকর হয়ে যায়। তাই অবিলম্বে এই বর্ধিত মূল্য প্রত্যাহার করে ভবিষ্যতে ধীরে ধীরে এই ভর্তি পরীক্ষার ফর্মের মূল্য শূন্যের কোঠায় নামিয়ে দাবি জানাচ্ছি।’

সমাবেশ শেষে উপাচার্য মোঃ আখতারুজ্জামানের সাথে দেখা করেন জোটের নেতৃবৃন্দ। অন্যান্যদের মধ্যে এ সময় উপস্থিত ছিলেন সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক প্রগতি বর্মণ তমা, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক রাজীব কান্তি, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, ঢাকা বিশ্ববিদ্যালয় সংসদের সহ-সভাপতি নির্ঝর কান্তি পালসহ আরো অনেকে।


মন্তব্য

সর্বশেষ সংবাদ