নুর-আখতারকে অবাঞ্ছিত ঘোষণার দাবি ছাত্রলীগের (ভিডিও)

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহ সভাপতি (ভিপি) নুরুল হক নুর ও সমাজ সেবা সম্পাদক আখতার হোসেনকে অবাঞ্ছিত ঘোষণা করার দাবি জানিয়েছে ছাত্রলীগ। আজ মঙ্গলবার (২৩ জুলাই) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ক্লাস-পরীক্ষা সচলের দাবিতে বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে করা এক সমাবেশে এমন দাবি জানায় ছাত্রলীগ নেতৃবৃন্দ।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সরকারি সাত কলেজের অধিভুক্তি বাতিলের দাবিতে তিনদিন ধরে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ভবনে তালা দিয়ে আন্দোলন করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের আন্দোলনে ডাকসু ভিপি নুর ও সমাজসেবা সম্পাদক আখতার সমর্থন ও উস্কানি দিয়েছেন বলে অভিযোগ আনেন ছাত্রলীগ নেতৃবৃন্দ। এছাড়া, আকতার হোসেন ডাকসুর টাকা খরচ করে তালা কিনেছেন এবং নুর তাতে সমর্থন দিয়েছেন বলে অভিযোগ করেন ছাত্রলীগ নেতৃবৃন্দ। আর এজন্য নুর ও আখতারকে অবাঞ্ছিত ঘোষণা করার দাবি জানায় তারা।

ডাকসু'র জিএস ও ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী বলেন, 'আমরা ডাকসু'র একজন সম্পাদককে দেখলাম, সে গতকালের ডাকসু'র প্রেস রিলিজের পরেও, যেখানে বলা হয়েছে স্পষ্ট সবাইকে ক্লাসে ফিরে যাওয়ার জন্য। ডাকসু সমর্থন দিয়েছে, সমাধান হবে আলোচনার মাধ্যমে। আমরা দেখলাম, আমরা শুনেছি, যে তালা এখানে লাগানো হয়েছে, সেই তালা আগের দিন রাতেই নিয়ে সেই ডাকসু সম্পাদকের কাছে দেওয়া হয়েছে। সেই তালা নিয়ে, সেই শিকল নিয়ে ক্যাম্পাসে তালা দিয়েছে ডাকসুর ওই সম্পাদক।

সাত কলেজের অধিভুক্ত বাতিলের আন্দোলনে ডাকসু'র সমাজ সেবা সম্পাদক আখতার হোসেনের অংশগ্রহণ ও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন তালা মারাকে শিষ্টাচার বহির্ভূত আচরণ অভিযোগ করেন রাব্বানী। এজন্য ডাকসু'র সভাপতি বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড মো আখতারুজ্জামান দেশে ফিরে এলে ছাত্রলীগ আনুষ্ঠানিকভাবে আকতার হোসেনের পদ বাতিল করার জন্য আবেদন করবে বলেও জানান তিনি।

এদিকে, নুর ও আকতারকে অবাঞ্ছিত করার ছাত্রলীগের এই দাবিকে পাগলের প্রলাপ বলে মন্তব্য করছেন ডাকসু ভিপি নুরুল হক নুর। তিনি বলেন, 'তাদের এই দাবি পাগলের প্রলাপ। আমরা তা কেয়ার করি না।'


মন্তব্য

সর্বশেষ সংবাদ