ছাত্রলীগের হামলার শিকার সমাজসেবা সম্পাদক আখতার

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) চলমান অধিভুক্ত সাত কলেজের অধিভুক্তি বাতিলের আন্দোলনে অংশ নিয়েছেন ডাকসু সমাজসেবা সম্পাদক আখতার হোসেন। এসময় তিনি বিশ্ববিদ্যালয়ের ভিসি চত্বরে থেকে মল চত্বর এলাকায় আসার সময় ছাত্রলীগের হামলার শিকার হয়েছেন। মঙ্গলবার দুপুর দুইটার দিকে এ হামলার ঘটনা ঘটে।

হামলার শিকার আখতার বলেন, আমি মল চত্বরে দাঁড়িয়েছিলাম। তখন জহু হলের সহ সম্পাদক রাব্বীর নেতৃত্বে হঠাৎ করে একদল ছাত্রলীগ কর্মী আমাদের উপর অতর্কিত হামলা করে। আমাদের সাথে যে মেয়েরা ছিল তাদের ও লাঞ্ছিত করে। তিনি আরো বলেন, আমরা সেখান থেকে কোন রকম দৌড়ে সরে আসি।

এ হামলার নেতৃত্বদানকারী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রাব্বি হক লোকপ্রশাসন বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী বলে প্রাথমিকভাবে জানা গেছে।

হামলার বিষয়ে জানতে চাইলে রাব্বি হক অস্বীকার করে বলেন, ‘আমি কেন হামলা করবো। আমি কোনো হামলায় নেতৃত্ব দেইনি।’

এদিকে আখতারের উপর হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল বের করে কোটা সংস্কার আন্দোলনের সংগঠন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ। মিছিলটি রেজিস্ট্রার বিল্ডিং থেকে শুরু করে, মল, চত্বর, ভিসি চত্বর দিয়ে ঘুরে রোকেয়া হলের সামনে দিয়ে টিএসসি ঘুরে কেন্দ্রীয় লাইব্রেরী দিয়ে দিয়ে ঘুরে অপরাজেয় বাংলায় এসে শেষ হয়। এসময় তারা আখতারের উপর হামলার তীব্র নিন্দা জানিয়ে দ্রুত অভিযুক্তদের শাস্তির দাবি জানান।


মন্তব্য

সর্বশেষ সংবাদ