আন্দোলনরত শিক্ষার্থীদের ক্লাসে ফিরতে বললেন ডাকসুর ভিপি-জিএস

ঢাকা বিশ্ববিদ্যায়ের অধিভুক্ত সাত কলেজের অধিভুক্তি বাতিলের দাবিতে বেশ কয়েকদিন ধরেই ক্লাস-পরীক্ষা বর্জন করে আন্দোলন করছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। আন্দোলনের ধারাবাহিকতায় গত দুইদিন ধরে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের সকল একাডেমিক এবং প্রশাসনিক ভবনে তালা ঝুলিয়ে দেয়।

এই আন্দোলনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ, ছাত্রলীগসহ সকল ছাত্র সংগঠন একাত্মতা প্রকাশ করেছেন। আন্দোলনের ফলে ঢাবি স্থবির হয়ে গেছে। ঢাবির এই স্থবিরতা কাটাতে শিক্ষার্থীদের ক্লাসে ফিরে যাওয়ার আহবান জানিয়েছ ডাকসুর নেতারা।

সোমবার (২২ জুলাই) ডাকসুর ভিপি নুরুল হক নুর এবং জিএস গোলাম রাব্বানী সাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ আহবান জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ঢাবির উপাচার্য বর্তমানে দেশের বাইরে থাকায় এখন কোন সমাধান দেয়া সম্ভব হবে না। আমরা শিক্ষার্থীদের দাবির সাথে একমত। উপাচার্য দেশে ফিরে আসার পর আমরা তার সাথে শিক্ষার্থীদের দাবির বিষয়ে কথা বলবো।

এ বিষয়ে ডাকসুর ভিপি নুরুল হক নুর দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, শিক্ষার্থীদের দাবি যৌক্তিক। সাত কলেজের বিষয়টির সাথে শিক্ষা মন্ত্রণালয় জড়িত। আগামীকাল উপাচার্য দেশে আসবেন। উপাচার্য এবং শিক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তাদের নিয়ে বৈঠক করে আমরা একটা সমাধান বের করার চেষ্টা করবো।


সর্বশেষ সংবাদ