ঢাবিতে গুলিবিদ্ধ হওয়ার ঘটনায় তদন্ত কমিটি

শনিবার রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মাস্টারদা সূর্যসেন হলে কেন্দ্রীয় ছাত্রলীগের উপ-প্রশিক্ষণ সম্পাদক মেশকাত হোসেনের নিজ বন্দুকের গুলিতে বিদ্ধ হওয়ার ঘটনায় একটি তদন্ত কমিটি গঠন করেছে হল প্রশাসন। আজ রোববার (২০ জুলাই) হলের হাউজ টিউটর ও সিনিয়র অধ্যাপক ড. তারিক জিয়াউর রহমান সিরাজীকে আহ্বায়ক করে তদন্ত কমিটি গঠন করা হয়। কমিটির অন্য দুজন সদস্য হলেন- ড. মো. আমিনুল হক এবং সহিদ কাজী।

তদন্ত কমিটিকে তিন কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দিতে নির্দেশ দেওয়া হয়েছে। হল প্রাধ্যক্ষ অধ্যাপক মকবুল হোসেন ভূঁইয়া এ বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘এ ধরণের অনাকাক্ষিত ঘটনা কোনভাবেই কাম্য নয়। বিশ্ববিদ্যালয়ের সুন্দর পরিবেশ কেউ নষ্ট করুক সেটা আমরা চাই না। গুলিবিদ্ধ হওয়ার ঘটনায় আমরা আজ (রোববার) দুপুরে হলের শিক্ষকদের নিয়ে জরুরি মিটিং করেছি। মিটিংয়ের প্রেক্ষিতে আমরা একটি তদন্ত কমিটি গঠন করেছি। তাদের প্রতিবেদনের ভিত্তিতে আমরা ব্যবস্থা নিবো।’

এ বিষয়ে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসান জানান, গুলিবিদ্ধ ওই ছাত্রলীগ নেতাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। গুলির লাগার প্রকৃত কারণ জানা যায়নি।

বিশ্ববিদ্যালয় প্রশাসনের নির্দেশনার জন্য অপেক্ষা করছেন উল্লেখ করে মামলা হলেই ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

গুলিবিদ্ধ মেশকাত সূর্যসেন হলের আবাসিক ছাত্র এবং দর্শন বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী। হলের শিক্ষার্থীদের অভিযোগ, মেশকাত নিজের সঙ্গে সব সময় আগ্নেয়াস্ত্র বহন করত। নিজের লোড করা পিস্তলের গুলিতেই সে গতকাল গুলিবিদ্ধ হয়। এর আগে ২০১৪ সালেও হলের ৫৭২ নম্বর কক্ষ ভেঙে চুরির ঘটনায় তাকে এক বছরের জন্য বহিষ্কার করেছিল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।


সর্বশেষ সংবাদ