নতুন ব্যবসায় কোটা আন্দোলনের কয়েক নেতা

তরুণ প্রজন্মকে উৎসাহদান ও ভেজালবিরোধী খাবার সরবরাহের লক্ষ্যে আমের পর নতুন ব্যবসায় নেমেছেন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের কয়েক নেতা। প্রাথমিকভাবে তাদের পরিকল্পনা— সুন্দরবন ও আশপাশের এলাকা থেকে মধু, বাগেরহাট ও সাতক্ষীরা থেকে চিংড়ি এবং চাঁদপুরের ইলিশ সংগ্রহ করে রাজধানীর বিভিন্ন পয়েন্টে বিক্রি করবেন। সেই সঙ্গে থাকবে হোম ডেলিভারি সার্ভিস।

উদ্যোক্তা রাশেদ খাঁন দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, মূলত ভেজালবিরোধী খাবার সরবরাহ ও তরুণ প্রজন্মকে উৎসাহ দেওয়াই আমাদের উদ্দেশ্য। প্রাথমিকভাবে তিনটি খাবার নিয়ে কাজ করছি, ভবিষ্যতে এন্টিবায়েটিকমুক্ত দুধ সরবরাহ করার পরিকল্পনাও রয়েছে।

তিনি আরো জানান, ঢাকা শহরে যে চিংড়গুলো পাওয়া যায়, তাতে ওজন বেশি দেখানোর জন্য মানবদেহের জন্য ক্ষতিকর উপাদান জেলি পুশ করা থাকে। আমরা সরাসরি চিংড়ির ঘের থেকে চিংড়ি সংগ্রহ করবো এবং ক্রেতাদের কাছে জেলিমুক্ত চিংড়ি পৌঁছে দিতে সর্বাত্মক চেষ্টা করবো। এছাড়া আমরা সরাসরি চাঁদপুর থেকে ফরমালিনমুক্ত ইলিশ সংগ্রহ করে ক্রেতার কাছে পৌঁছে দিতে উদ্যোগ নিয়েছি।

রাশেদ ছাড়াও এ ব্যবসায় জড়িত আছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী এ পি এম সুহেল, ইডেন কলেজের লুৎফন্নাহার লুমা, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আবুল বাশার, ঢাকা কলেজের আরিফ হোসেন ও নাজমুল।


মন্তব্য