শিক্ষার্থীদের মানববন্ধনে দাঁড়িয়ে গেলেন শোভন-রাব্বানী-সনজিত

দীর্ঘ প্রায় তিন দশক পর পাঁচজন ছাত্র প্রতিনিধির উপস্থিতিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট অধিবেশন শুরু হয়েছে। আজ বুধবার বেলা ৩টার দিকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে এ অধিবেশন শুরু হয়। এদিকে বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনের সামনে মানববন্ধন করছেন শিক্ষার্থীরা। ওই মানববন্ধনে সংহতি প্রকাশ করেন ছাত্রলীগের তিনজন সিনেট সদস্য। 

আজ বুধবার বিকাল সাড়ে তিনটায় সিনেটে যোগ দিতে আসার পথে শিক্ষার্থীদের মানববন্ধনে দাঁড়িয়ে যান ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন, সাধারণ সম্পাদক ও ডাকসু জিএস গোলাম রাব্বানী এবং ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস। ছাত্রলীগের এই তিন সিনেট সদস্য কিছুক্ষণ শিক্ষার্থীদের সঙ্গে সংহতি প্রকাশ করে সিনেট অধিবেশনে যোগ দেন।

সিনেট অধিবেশনের শুরু থেকেই তারা এ মানববন্ধন করছেন। সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে আয়োজিত মানববন্ধনে অর্ধশতাধিক শিক্ষার্থী অংশ নিয়েছেন। সেখানে ছাত্র ইউনিয়নের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি ফয়েজ উল্লাহ ও সাধারণ সম্পাদক রাজিব দাসসহ নেতাকর্মীরাও উপস্থিত রয়েছেন।

শিক্ষার্থীরা বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের প্রতিনিয়ত নানা ধরণের সমস্যার মোকাবিলা করতে হচ্ছে। সিনেট অধিবেশনে যাতে এর সমাধানের ব্যবস্থা করা হয়, সেজন্য তারা মানববন্ধনে দাড়িয়েছেন।

তাদের বহন করা ব্যানারে লেখা রয়েছে, ‘আবাসন সংকট নিরসনে বরাদ্দ দাও’, ‘লাইব্রেরী ২৪ ঘন্টা চালু রাখতে হবে’, ‘গেস্টরুম সংকটের সমাধান চাই’, ‘সকল উন্নয়ন ফি বাতিল কর’, ‘সকল রুটে রাত ৮টায় বাস চাই’, ‘ক্যাম্পাসে যানবাহন চলাচল নিয়ন্ত্রণ কর’ ইত্যাদি।

এসব সমস্যার কথা উল্লেখ করে ছাত্র ইউনিয়নের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি ফয়েজ উল্লাহ বলেন, এগুলো সমাধানে সিনেটের দৃষ্টি আকর্ষণের জন্য এ মানববন্ধনের আয়োজন করা হয়েছে। এরমাধ্যমে সব সমস্যা সমাধানের পথ তৈরি হবে বলেও মনে করেন তিনি।


সর্বশেষ সংবাদ