শোভন-সঞ্জিত সিনেট সদস্য, ভিসি বললেন— নেতারা চাইলে হতেই পারে

ঢাকা বিশ্ববিদ্যালয় সিনেটের সদস্য হলেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুর, জিএস গোলাম রাব্বানী, সদস্য তিলোত্তমা শিকদার, বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সঞ্জিত চন্দ্র দাস।

সিনেট সদস্য হিসেবে তাদেরকে মনোনীত করার চিঠি বৃহস্পতিবার বিকালে সংশ্লিষ্ট ব্যক্তিদের কাছে পাঠানো হয়েছে বলে জানা গেছে।

পাঁচজনের মধ্যে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সঞ্জিত চন্দ্র দাস ডাকসু ভোটে নির্বাচিত না হলেও ডাকসুর ২৫ জন সদস্য ও সম্পাদক মিলে তাদেরকে ডাকসুর পক্ষ থেকে সিনেট সদস্য বানানোর জন্য ভিসি বরাবর আবেদন করলে তা মঞ্জুর করা হয়।

অন্যদিকে সর্বাধিক ভোট পেয়ে ডাকসুর এজিএস নির্বাচিত হলেও সাদ্দাম হোসেন সিনেট সদস্য হননি। কিন্তু কি কারণে তিনি সিনেট সদস্য হননি তা নিশ্চিত হওয়া যায়নি।

ডাকসু ভিপি নুরুল হক নুর দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, আমাদের প্রাথমিক আলোচনা হয়েছিলো, কিন্তু সিদ্ধান্ত হয়নি। আমরা চেয়েছিলাম পাঁচজন নির্বাচিত প্রতিনিধি পাঠাতে। কিন্তু ছাত্রলীগ নিয়ন্ত্রিত অংশ তড়িঘড়ি করে প্রশাসনের সহায়তায় এটা করেছে। ডাকসুর ফোরামে এমন কোনো সিদ্ধান্ত হয়নি।

বিষয়টি নিশ্চিত করে ঢাবি ভিসি মো. আখতারুজ্জামান দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, পাঁচজন ছাত্র প্রতিনিধি ঢাবির সিনেট সদস্য হিসেবে মনোনীত হয়েছেন। ডাকসু বহির্ভূত দুইজন সদস্যের ব্যাপারে তিনি বলেন, এটা হতেই পারে। ডাকসুর যারা প্রতিনিধি আছে তারা চাইলে এটা হতে পারে।

আরো পড়ুন:শোভন-সঞ্জিতদের সিনেট সদস্য হওয়া নিয়ে ঢাবি অধ্যাদেশে বাধা নেই

পড়ুন: মোবাইলে ১০০ টাকার কথা বললে ২৭ টাকা কর দিতে হবে

পড়ুন: বাজেটে বেকার যুবকদের জন্য ১০০ কোটি টাকা বরাদ্দ

পড়ুন: নতুন অর্থবছরে দাম বাড়বে যেসব জিনিসের


মন্তব্য

সর্বশেষ সংবাদ