তৃতীয় ঈদটাও মায়ের সাথে হচ্ছে না রাশেদের!

কোটা সংস্কার আন্দোলনের নেতা বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক রাশেদ খানের এবারও মায়ের সাথে ঈদ করা হচ্ছে না। এটা নিয়ে তৃতীয় ঈদে মায়ের সাথে বাড়িতে করতে পারেননি এই নেতা।রাতে এক ফেসবুক স্ট্যাটাসের মাধ্যমে রাশেদ নিজেই এ তথ্য জানিয়েছেন।

এর আগে বুক ভরা আশা নিয়ে মায়ের সাথে ঈদ করার জন্য রবিবার রাতে ঢাকা থেকে গ্রামের বাড়ি ঝিনাইদহে যান তিনি। পরদিন সোমবার বিকালে শহরের জেএফসি হোটেলে বন্ধুদের সঙ্গে গল্প করার সময় সেখানে আওয়ামী লীগের কয়েকজন নেতা-কর্মী ও সমর্থকদের সঙ্গে তার কথা কাটাকাটি হয়। পরে আওয়ামী লীগের নেতা-কর্মীরা তাকে মারধর করে পুলিশে সোপর্দ করে।

ঝিনাইদহ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান জানান, বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ (কোটা সংস্কার আন্দোলন) পরিষদের যুগ্ম আহ্বায়ক রাশেদ খানকে আটক বা গ্রেফতার করা হয়নি। স্থানীয় কিছু লোকের সঙ্গে ভুল বোঝাবুঝির কারণে তাকে থানায় আনা হয়েছিল। ওসি বলেন, রাশেদ খানকে তার বাবার মাধ্যমে বাড়ি পাঠিয়ে দেয়া হয়েছে।

নিরাপত্তা না থাকায় ওই দিন রাতে তিনি ঢাকায় ফিরে আসেন। ঢাকায় ফিরেই রাশেদের ফেসবুক স্ট্যাটাসে লেখেন-

গতরাতে ঠিক এই সময় বাড়িতে পৌঁছেছিলাম।

আজকে রাতে এই সময় আবার ঢাকায় পৌঁছালাম।

সকলের দোয়া প্রার্থী...

এর আগে আরেক স্ট্যাটাসে তিনি লেখেন, ওরা আমাকে এবারও মা-বাবার সাথে ঈদ করতে দিলোনা! আগের ২ টা ঈদও তাদের সাথে বাড়িতে করতে পারিনি.....

 

কোটা আন্দোলনের নেতা রাশেদ খানের বাড়ি ঝিনাইদহের মুরারিদাহ গ্রামে। তার বাবার নাম বাবা নবাই বিশ্বাস।

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে রাশেদ খান সাধারণ সম্পাদক (জিএস) পদে প্রতিদ্বন্দ্বিতা করেন। এই নির্বাচনে তাদের প্যানেলের নুর হোসেন নুর ভিপি পদে বিজয়ী হন। সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়সহ সারাদেশে হাসান আল মামুন, নুরুল হক নুর, রাশেদ খাঁনদের নেতৃত্ব আন্দোলন গড়ে ওঠে। এরপর বিভিন্ন সময় সংগঠনটির নেতাকর্মীরা গ্রেফতার, নির্যাতনের শিকার হয়েছেন।


সর্বশেষ সংবাদ