ফল বিপর্যয়ের প্রতিবাদে তিতুমীরের শিক্ষার্থীদের বিক্ষোভ, সড়ক অবরোধ

  © টিডিসি ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সাত কলেজের ফল বিপর্যয়ের প্রতিবাদে সরকারি তিতুমীর কলেজের ইংরেজি বিভাগের শিক্ষার্থীরা প্রায় আধাঘণ্টা মহাখালীতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন।আজ (রোববার) সকাল সাড়ে ১০টার দিকে শিক্ষার্থীরা কলেজের সামনে থেকে মিছিল নিয়ে মহাখালী ফ্লাইওভারের নিচে অবস্থান নেন।

বিক্ষোভে অংশ নেওয়া শিক্ষার্থীরা বলেন, তিতুমীর কলেজ ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত হওয়ার পর থেকে ফল বিপর্যয় শুরু হয়েছে। ২০১৪-১৫ শিক্ষাবর্ষের যে ২৯০ জন তৃতীয় বর্ষের পরীক্ষা দিয়েছিলেন, তাদের মধ্যে মাত্র ২৫ জন কৃতকার্য হয়েছেন। একাধিক বিষয়ে অকৃতকার্য হয়ে চতুর্থ বর্ষে উত্তীর্ণ হয়েছেন দেড়শ’ শিক্ষার্থী। বার বার মানববন্ধন করেও আশানুরূপ ফল পাচ্ছেন না। ঢাবি কর্তৃপক্ষ শুধু আশ্বাস দিয়ে যাচ্ছে বলেও অভিযোগ করেন তারা।

এদিকে শিক্ষার্থীদের সড়ক অবরোধের ফলে মহাখালী বাসস্ট্যান্ড ও লেভেল ক্রসিংয়ের দিক থেকে গুলশান এক নম্বর ও কাকলীর পথে এবং কাকলী থেকে মহাখালীর দিকে, গুলশান এক নম্বর থেকে মহাখালীর পথে প্রায় আধা ঘণ্টা যানবাহন চলাচল বন্ধ থাকে।

পরে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হস্তক্ষেপে বেলা ১১টার দিকে শিক্ষার্থীরা ফ্লাইওভারের নিচ থেকে মিছিল করে কলেজের সামনে গিয়ে অবস্থান নেন।


সর্বশেষ সংবাদ