শিক্ষক লাঞ্ছনা, ঢাবি শিক্ষকদের প্রতিবাদ

  © টিডিসি ফটো

পাবনার সরকারি শহীদ বুলবুল কলেজের বাংলা বিভাগের প্রভাষক মোঃ মাসুদুর রহমানকে প্রহার ও লাঞ্ছিত করার ঘটনায় গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাদাদলের শিক্ষকরা। এ ধরনের হীন অপকর্মের তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন তারা।

সাদা দলের আহ্বায়ক অধ্যাপক ড. এ বি এম ওবায়দুল ইসলাম বলেন, গণমাধ্যমে প্রকাশিত সংবাদ থেকে আমরা জানতে পেরেছি যে, সদ্য সমাপ্ত এইচএসসি পরীক্ষায় কয়েকজন পরীক্ষার্থীকে নকলে বাধা দিয়ে নিষ্ঠার ও সততার সাথে প্রত্যবেক্ষক হিসেবে দায়িত্ব পালন করেন মাসুদ। এতে ক্ষুব্ধ হয়ে কলেজের সরকার সমর্থক ছাত্র সংগঠনের সভাপতির নেতৃত্বে সংগঠনটির ছাত্র নামধারী কতিপয় দুস্কৃতিকারী সদস্য কর্তব্য পালন শেষে কলেজে থেকে বের হবার পথে প্রভাষক মাসুদুর রহমানের উপর অতর্কিতে হামলা চালায়। দুস্কৃতিকারীগণ তাঁকে প্রহার ও শারীরিকভাবে লাঞ্ছিত করেন।

তিনি আরো বলেন, নিষ্ঠার সাথে দায়িত্ব পালনের জন্য একজন শিক্ষকের উপর এমন ন্যাক্কারজনক হামলার ঘটনা কোনোভাবেই মেনে নেয়া যায় না। এ আক্রমণ শুধু মাসুদুর রহমানের উপর নয়, এটি গোটা শিক্ষক সমাজের উপর আক্রমণ। এ ঘটনায় গোটা শিক্ষক সমাজ মর্মাহত।

এমন অপকর্মের সাথে জড়িতদের দ্রুত দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় আনার জোর দাবি জানাচ্ছি। একই সাথে দেশের শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে কর্মরত শিক্ষকগণ যেন তাদের মর্যাদা রক্ষা করে যথাযথভাবে দায়িত্ব পালন করতে পারেন, এরূপ পরিবেশ নিশ্চিত করার জন্য সরকারের কাছে জোর দাবি জানাচ্ছি।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ