এবার ঢাবি নীল দলের আহ্বায়ক হলেন অধ্যাপক মাকসুদ কামাল

অধ্যাপক ড. এএসএম মাকসুদ কামাল
অধ্যাপক ড. এএসএম মাকসুদ কামাল  © সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের আওয়ামী লীগ-সমর্থক শিক্ষকদের সংগঠন নীল দলের নতুন হিসেবে মনোনীত হয়েছেন অধ্যাপক ড. এএসএম মাকসুদ কামাল। সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক লাউঞ্জে সংগঠনের এক সাধারণ সভায় তিনি এই পদে মনোনীত হন। কমিটি আগামী এক বছরের জন্য দায়িত্ব পালন করবে।

সাধারণ সভায় দুইজন যুগ্ম আহ্বায়ক মনোনীত করা হয়। তারা হলেন-ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের হুমায়ুন কবির এবং লোক প্রশাসন বিভাগের শিক্ষক আবু হোসেন মুহম্মদ আহসান। এদের মধ্যে হুমায়ুন কবির এর আগেও নীল দলের যুগ্ম আহ্বায়ক হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন। তিনি বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য। আর আহসান বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর।

অধ্যাপক ড. এএসএম মাকসুদ কামাল বর্তমানে ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি। তিনি তৃতীয়বারের মতো সভাপতি হয়ে শিক্ষক সমিতিতে রেকর্ড গড়েন। এর আগে তিনি শিক্ষক সমিতির টানা তিনবার সাধারণ সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করেন।

তাছাড়া তিনি বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের সভাপতি পদেও রয়েছেন। ঢাবির দুর্যোগ বিজ্ঞান ও ব্যবস্থাপনা বিভাগের এই অধ্যাপক বিশ্ববিদ্যালয়ের সিনেট ও সিন্ডিকেট সদস্য, মাস্টারদা সূর্য সেন হলের প্রাধ্যক্ষ, আর্থ অ্যান্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস অনুষদের ডিন।


সর্বশেষ সংবাদ