ডাকসুতে প্রার্থী হতে ইচ্ছুক সাধারণ ছাত্রের প্ল্যাটফর্ম ‘স্বতন্ত্র জোট’

সংবাদ সম্মেলন
সংবাদ সম্মেলন

দীর্ঘ ২৮ বছর পর অনুষ্ঠেয় ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনকে সামনে রেখে এবার ‘স্বতন্ত্র জোট’র আত্মপ্রকাশ ঘটেছে। সোমবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে আয়োজিত এক সংবাদ সম্মেলনের মাধ্যম এই জোটের ঘোষণা আসে। এতে জানানো হয়, জোটের সবাই স্বতন্ত্র, কিন্তু তাদের প্রচার-প্রচারণা ও প্রোগ্রাম এক সাথে থাকবে। মূলত সকল অপশক্তিকে মোকাবেলা করতেই এই উদ্যোগ বলে তারা জানান।

সংবাদ সম্মেলনের লিখিত বক্তব্যে অরনি সীমান্তী খান বলেন, সংবাদ মাধ্যমের বরাত দিয়ে গোটা ঢাকা বিশ্ববিদ্যালয়কে জানাতে চাই, ডাকসু নির্বাচনে অামরা স্বতন্ত্র জোট হিসাবে অাত্মপ্রকাশ করেছি এবং একটি পূর্ণাঙ্গ প্যানেল নিয়ে নির্বাচন করার প্রত্যয় ব্যক্ত করেছি।

তিনি বলেন, বিভিন্ন হল ও বিভাগে নির্দলীয়ভাবে অনেক সাধারণ ছাত্র ডাকসু নির্বাচনে অংশগ্রহণ করতে চাইলেও তারা বলতে পারছ না। তারা ভয় পাচ্ছে; কারণ প্রকাশ পেলেই ছাত্রলীগের অত্যাচারের কবলে পড়তে হবে। তাই অামরা স্বতন্ত্র প্ল্যাটফর্মের মাধ্যমে তাদেরকে সম্পৃক্ত হওয়ার অাহ্বান জানাচ্ছি।

সংবাদ সম্মেলনে বিশ্ববিদ্যালয়ের জিন প্রকৌশল ও প্রযুক্তি বিভাগের অরনি সীমান্তী খান, বোটানি বিভাগের ছাত্র শাফী অাব্দুল্লাহ অনিক, পুষ্টি ও খাদ্য বিভাগের ছাত্র অমর ফারুক, অাইন বিভাগের ছাত্র অাখতার হোসেন, অনুজীব বিজ্ঞানের ছাত্র চয়ন গুরু, শান্তুি ও সংঘর্ষ বিভাগের ছাত্র মেঘ মল্লার বসু প্রমুখ উপস্থিত ছিলেন।


সর্বশেষ সংবাদ