রাবির দুই বিভাগের কর্মসূচী স্থগিত, সিদ্ধান্ত কাল

অনশনরত আন্দোলনকারী শিক্ষার্থীরা
অনশনরত আন্দোলনকারী শিক্ষার্থীরা  © ফাইল ফটো

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) বিভাগ একিভূতকরণ নিয়ে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের সভা না হওয়া পর্যন্ত অনশন ও আন্দোলন স্থগিত করেছে দুই বিভাগেরই শিক্ষার্থীরা। মঙ্গলবার দুপুরে এপিইই বিভাগ অনশন স্থগিতের ঘোষণা দেয়। পরে সংবাদ সম্মেলনের মাধ্যমে বিকেলে সিদ্ধান্ত না হওয়া পর্যন্ত কর্মসূচী নেই বলে জানায় ইইই বিভাগের শিক্ষার্থীরা। আগামীকাল একাডেমিক কাউন্সিলের সভায় এ বিষয়ে সিদ্ধান্ত হবে।

সূত্রে জানা গেছে, সোমবার ১১টা থেকে আমরণ অনশনে নেমে রাতেও অবস্থান কর্মসূচী পালন করেন এপিইই’র শিক্ষার্থীরা। দুপুর ২টায় বিভাগের শিক্ষকদের আশ্বাসে অনশন থেকে সরে আসেন।

এদিকে এপিইই শিক্ষার্থীদের বিপরীত পাশে বিভাগ একীভূতকরণের বিপক্ষে ক্লাস-পরীক্ষা বর্জন করে মঙ্গলবার দুপুর থেকে রক্ত ঢেলে তাদের অবস্থান কর্মসূচি অব্যাহত রেখেছে ইলেক্ট্রনিক ও ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থীরা। রক্ত দিতে গিয়ে তিন শিক্ষার্থী অসুস্থ হয়।

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন, ‘এপিইই বিভাগের শিক্ষকদের আশ্বাসে শিক্ষার্থীরা অনশন থেকে সরে এসেছে’। দুই বিভাগ একীভূতকরণের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ‘দুই বিভাগ একীভূতকরণের ব্যাপারে আগামীকাল একাডেমিক মিটিংয়ে সিদ্ধান্ত হবে’।


সর্বশেষ সংবাদ