জাতীয় বিতর্ক প্রতিযোগিতায় জাবিকে হারিয়ে চ্যাম্পিয়ন বুটেক্স

বুটেক্স দল
বুটেক্স দল   © সংগৃহীত

বাংলাদেশ টেলিভিশনের (বিটিভি) চট্টগ্রাম কেন্দ্র কর্তৃক আয়োজিত ‘স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ে প্রথম জাতীয় টেলিভিশন বিতর্ক প্রতিযোগিতা-২০২২’-এর ফাইনালে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব হলকে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় টিম বুনন। শুক্রবার (২ সেপ্টেম্বর) সকাল ১০টায় চট্টগ্রাম কেন্দ্রে এই বিতর্ক অনুষ্ঠিত হয়।

ফাইনাল রাউন্ডের বিষয়বস্তু ছিল 'শুদ্ধাচার ও নৈতিকতা গঠনে পরিবারের চেয়ে শিক্ষা প্রতিষ্ঠানের ভূমিকাই মুখ্য শিরোনামে বাংলাদেশ'।

প্রতিযোগিতায় বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় টিম বুনন বিপক্ষ দল হিসেবে অংশ নেয় এবং এতে অংশ নেয় নাইম মাহমুদ, মুজাহিদ রুম্মান ও শাকিল ইসলাম সাগর। প্রতিযোগিতার শ্রেষ্ঠ বির্তাকিক হয়েছেন বুননের শাকিল ইসলাম সাগর।

বুননের বিতার্কিক ও বুটেক্স ডিবেটিং ক্লাবের সাধারণ সম্পাদক নাঈম মাহমুদ যায়যায়দিনকে বলেন, "দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় পর্যায়ের বিতর্কে বহুবার বুটেক্সকে চ্যাম্পিয়নের শিরোপা এনে দিতে পারলেও জাতীয় পর্যায়ের টেলিভিশন বিতর্কে আমরা কখনো ফাইনালের মঞ্চে নিয়ে যেতে পারি নি। তাই অনেকদিন ধরেই এই সুপ্ত ইচ্ছাটি আমাদের ছিলো আর বাংলাদেশ টেলিভিশন থেকেও প্রথমবার আমন্ত্রণ পেয়েই ফাইনালের মঞ্চে বুটেক্স এবং চ্যাম্পিয়ন হয়েছি। তাই অনুভূতিটা অনেক বেশি আবেগ আর ভালোলাগার সংমিশ্রণ।

আরও পড়ুন: ফেনী কলেজ ডিবেটিং সোসাইটির আহ্বায়ক কমিটি গঠন

বুটেক্স রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক শাহ ড. আলিমুজ্জামান এ সম্পর্কে বলেন, এই টিমের প্রতি আমার অগাধ বিশ্বাস ছিলো যে তারা বিজয়ী হতে পারবে, এছাড়া টেক্সটাইল কলেজ যখন ছিলো তখন ও শাকিল এবং তারান্নুম নামের দুজন ক্যাম্পাসে ডিবেট শুরু করেছিলো। নিঃসন্দেহে বুটেক্সের জন্য এটা গুরুত্বপূর্ণ একটা অর্জন, ইনশাআল্লাহ জাতীয় সকল পর্যায়ে আমাদের ছেলেরা ভালো করবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও প্রচার বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী ড. হাছান মাহমুদ, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন একুশে পদকপ্রাপ্ত সাংবাদিক দৈনিক আজাদী পত্রিকার সম্পাদক এম এ মালেক এবং চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক মেয়র আজম নাসির উদ্দীন।

বাংলাদেশ টেলিভিশন, চট্টগ্রাম কেন্দ্র কর্তৃক প্রথমবারের মতো আয়োজিত এ বিতর্ক প্রতিযোগিতায় দেশের বিভিন্ন প্রান্তের স্বনামধন্য বিশ্ববিদ্যালয়গুলোর মোট ১০৪ টি দল অংশগ্রহণ করে। বিভিন্ন পর্বে বিজয়ী হয়ে অবশেষে ফাইনালে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের টিম বুনন।


সর্বশেষ সংবাদ