হাবিপ্রবিতে ৭০ শিক্ষা প্রতিষ্ঠানের বিতর্ক উৎসব শুক্রবার

ডিবেটিং সোসাইটি অব এইচএসটিইউ’র আয়োজনে রংপুর বিভাগের ৭০ শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের নিয়ে দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) শুরু হতে যাচ্ছে দিনব্যাপী বিতর্ক উৎসব ।

আগামীকাল শুক্রবার (২০ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে-১ দুটি পর্বে বিতর্ক উৎসবটি অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার সম্মতি জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড.মু.আবুল কাসেম ।উৎসব শেষে ওইদিন ডিবেটিং সোসাইটি অব এইচএসটিইউ’র প্রধান উপদেষ্টা প্রফেসর ড. শ্রীপতি সিকদারকে আজীবন সম্মাননা প্রধান করা হবে বলে জানানো হয়েছে ।

বুধবার দুপুর ২টায় হাবিপ্রবি সাংবাদিক সমিতির অফিস কক্ষে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে ডিবেটিং সোসাইটি অব এইচএসটিইউ’র সভাপতি জাহিদুল ইসলাম শিহাব বলেন, আগামী ২০ সেপ্টেম্বর হাবিপ্রবির ডিবেটিং সোসাইটি অব এইচএসটিইউ’র আয়োজনে বিতর্ক উৎসব অনুষ্ঠিত হবে। রংপুর বিভাগের ৮টি জেলার স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের অংশগ্রহণে এই বিতর্ক প্রতিযোগীতা। বিতর্ক কর্মশালা, ক্যারিয়ার এবং উচ্চ শিক্ষা বিষয়ক কর্মশালাসহ মোট ৫ ধরনের বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। প্রতিযোগিতায় থাকছে- সনাতনী বিতর্ক, সাংসদীয় বিতর্ক, বৈশ্বিক বিতর্ক, প্লানচার্ট বিতর্ক, বিভিন্ন অঞ্চলের নিজস্ব ভাষায় আঞ্চলিক বিতর্ক এবং পেশাজীবী বিতর্ক। এছাড়াও হাবিপ্রবিতে অধ্যয়নরত বিদেশি শিক্ষার্থীদের অংশগ্রহণে বৈশ্বিক বিতর্কও অনুষ্ঠিত হবে। প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের জন্য উন্মুক্ত কুইজ প্রতিযোগিতা, বারোয়ারি বিতর্ক, পাবলিক স্পিকিংও থাকবে। দিনব্যাপী এই উৎসব আগামীকাল সকাল ৮টায় শুরু হয়ে চলবে সন্ধ্যা ৭টা পর্যন্ত।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ডিবেটিং সোসাইটি অব এইচএসটিইউ’র সহ-সভাপতি মনিরুজ্জামান মুন, সাধারণ সম্পাদক কে এম কৌশিক এবং সহকারী ট্রেজারার সাগর আহমেদ।


মন্তব্য

সর্বশেষ সংবাদ