নতুনদের নিয়ে এগিয়ে যাচ্ছে ডুয়েট ডিবেটিং সোসাইটি

লক্ষহীন প্রতিবাদ নয়, নয় অর্থহীন প্রতিশ্রুতি চাই নিয়মতান্ত্রিক তর্ক ও বিতর্ক -এই স্লোগান নিয়ে ডুয়েট ডিবেটিং সোসাইটির পথ চলা।স্বপ্নবাজ একঝাঁক তরুন  তাদের প্রতিশ্রুতি বাস্তবায়নে দেশের সীমানা ছেড়ে বিদেশের মাঠিতে বির্তকের জন্য প্রস্তুত।আগামী ২২-২৬ ফেব্রুয়ারি ভারতে অনুষ্ঠিতব্য ১২ তম সাউথ ফেস্টে ডিডিএস এর ৩ সদস্যের টিম অংশগ্রহণ করবে।এছাড়াও ডিডিএস আন্তঃবিশ্ববিদ্যালয় প্রতিযোগীতায় ৫ টি টূর্নামেন্টে অংশগ্রহণ করে কৃতিত্বের সহিত সফলতা দেখিয়েছে।এরই মধ্যে শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের অনুষ্ঠিত বিতর্ক প্রতিযোগীতায় চ্যাম্পিয়ন হয়েছে।

গত ১২ জানুয়ারি ডিডিএস এর নতুন কমিটি ঘোষনা করা হয়।ডুয়েট ডিবেটিং সোসাইটির নতুন  সভাপতি রিয়ান মাসুম সাধারন সম্পাদক গোলাম রব্বানী। 

ডিডিএসের সাধারণ সম্পাদক গোলাম রব্বানী কাছে সার্বিক বিষয় জানতে চাওয়া হলে তিনি তাদের পরিকল্পনা সম্পর্কে বলেন, সকল জাতীয় বিতর্কে (দুইটি টিম সহ) ও ইংলিশ ডিবেটে অংশগ্রহণ করবো আমরা। এছাড়া ডুয়েট স্কুলে বিতর্ক প্রতিযোগিতা আয়োজন করা হবে।একটি আন্তঃবিশ্ববিদ্যালয়  প্রতিযোগিতা আয়োজন ও আন্তর্জাতিক ডিবেট এর প্রস্তুতির ইচ্ছা পোষণ করেন তিনি।

তিনি আরও বলেন, আন্তঃবিভাগ বিতর্কের আয়োজন।ছাত্র ছাত্রীদের প্রশিক্ষণের জন্য কমপক্ষে ৩ টি ওয়ার্কশপ এর আয়োজন। উপস্থিত বক্তব্য প্রতিযোগিতা আয়োজন। টিভি ডিবেটে অংশগ্রহণ।  সম্ভব হলে সাবেক ডিবেটরদের অংশগ্রহণে চরুইভাতি আয়োজন করবেন বলে আশা ব্যক্ত করেন তিনি।


মন্তব্য

সর্বশেষ সংবাদ