একাদশ জাতীয় সংসদ নির্বাচন

ঢাবিতে দিনব্যাপী আন্ত:বিশ্ববিদ্যালয় বিতর্ক উৎসব শুরু

ঢাবিতে আন্ত:বিশ্ববিদ্যালয় বিতর্ক উৎসব
ঢাবিতে আন্ত:বিশ্ববিদ্যালয় বিতর্ক উৎসব  © টিডিসি ফটো

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) শুরু হয়েছে দিনব্যাপী আন্ত:বিশ্ববিদ্যালয় বিতর্ক উৎসব। শনিবার সকাল ১০টায় ছাত্র-শিক্ষক কেন্দ্রের (টিএসসি) মিলনায়তনে বিতর্ক উৎসব উদ্বোধন করেন টিএসসির মহাপরিচালক অধ্যাপক ড. এম জিয়াউল হক মামুন। যুক্তরাষ্ট্র ভিত্তিক এনজিও ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের উদ্যোগে ও ঢাবি ডিবেটিং সোসাইটির সহযোগিতায় বিতর্ক উৎসবের আয়োজন করা হয়।

ঢাকার বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কলেজের ১৬টি দল অংশ নিচ্ছে দিনব্যাপী বিতর্ক উৎসবে।  শিক্ষার্থীরা আসন্ন জাতীয় একাদশ সংসদ নির্বাচন নিয়ে বিভিন্ন ইস্যুতে সরকারি ও বিরোধী দল হিসেবে বিতর্কে অংশ নিবেন। নক আউট পদ্ধতিতে দলগুলো বিভিন্ন স্তরের বিতর্কে অংশ নিবেন। আজ সন্ধ্যায় বিজয়ীদের হাতে তুলে দেয়া হবে পুরস্কার।

উদ্বোধনী অনুষ্ঠানে টিএসসির মহাপরিচালক বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় ডিবেটিং ক্লাব একটি প্রগতিশীল সংগঠন। বিতর্কে বিভিন্ন মত ও পথের কথা উঠে আসে। তারুণ্যের বিকাশে এ ধরণের আয়োজনকে স্বাগত জানাই।

এছাড়া অনুষ্ঠানে ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের ‘শান্তিতে বিজয়’ কর্মসূচির বিভিন্ন দিক নিয়ে ভিডিও প্রেজেন্টেশন ও বক্তব্য উপস্থাপন করা হয়।

বিকাল পাঁচটায় পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল আর মিলার উপস্থিত থাকবেন। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।


মন্তব্য

সর্বশেষ সংবাদ