রবি দৃষ্টি বিতর্ক: চ্যাম্পিয়ন কলেজিয়েট স্কুল, ঢাকা কলেজ ও ঢাবি

‘বিশ্বায়নে তথ্যপ্রযুক্তির প্রয়োজনীয়তা এবং ২০৪১ সালের বাংলাদেশ’-এ মূলমন্ত্রে দীক্ষিত একঝাঁক প্রাণচঞ্চল তরুণ প্রজন্মের অংশগ্রহণে জেলা শিল্পকলা একাডেমিতে অনুষ্ঠিত হয়ে গেল বাংলাদেশের মর্যাদাপূর্ণ বিতর্ক প্রতিযোগিতা ‘রবি দৃষ্টি ডিবেট চ্যাম্পিয়নশিপ ২০১৮’ এর সমাপনী ও পুরস্কার বিতরণ পর্ব।

এ সময় বক্তরা বলেন, ‘একজন বিতার্কিক কখনো নিজেকে একটি নির্দিষ্ট গণ্ডির মধ্যে আবদ্ধ ভাবতে পারেন না। তিনি পুরো বিশ্বের, তিনি পুরো জাতির অন্যতম অংশ।’

এবারে এ প্রতিযোগিতা চট্টগ্রামের সাংগঠনিক বিতর্ক প্রতিযোগিতার ২৬ বছর পূর্তি। স্কুল বিতর্কের ২৬তম এ আয়োজনে চট্টগ্রামের ৪২টি স্কুল, ১৫তম বিশ্ববিদ্যালয় বিতর্কে সারা দেশের ২৪টি বিশ্ববিদ্যালয়ের ৩২টি এবং ১৬তম কলেজ বিতর্কে ১৮টি কলেজসহ ৭৮টি শিক্ষাপ্রতিষ্ঠানের ৯২টি বিতর্ক দল অংশগ্রহণ করেছে।

প্রতিযোগিতায় স্কুল বিতর্কে চট্টগ্রাম কলেজিয়েট স্কুল, কলেজ বিতর্কেও ঢাকা কলেজ এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে ঢাকা বিশ্ববিদ্যালয় বিজয়ী হয়েছে। স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ের শ্রেষ্ঠ বিতার্কিক নির্বাচিত হন যথাক্রমে হালিশহর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজের সাদিকা, চট্টগ্রাম কলেজের পুঞ্জ বড়ুয়া ও প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের কাজী নুরুল হক।

দৃষ্টি চট্টগ্রামের সভাপতি মাসুদ বকুলের সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রবি আজিয়াটা লিমিটেডের পরিচালক (বিপণন) এ এস এম এনায়েতুর রহিম, সানশাইন গ্রামার স্কুলের অধ্যক্ষ সাফিয়া গাজী রহমান, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের জৈবপ্রযুক্তি ও জীনপ্রকৌশল বিভাগের সহকারী অধ্যাপক আদনান মান্নান, বাংলাদেশ ডিবেট ফেডারেশনের উপদেষ্টা সাইফ চৌধুরী। অনুষ্ঠানে অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন দৃষ্টি চট্টগ্রামের সহসভাপতি শহীদুল ইসলাম, সাধারণ সম্পাদক সাবের শাহ প্রমুখ।

 


সর্বশেষ সংবাদ