বিডিইউ ডিবেটিং ক্লাবের বিতর্ক প্রতিযোগিতার উদ্বোধন

  © টিডিসি ফটো

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি বাংলাদেশ (বিডিইউ)-এর ডিবেটিং ক্লাব আয়োজিত ‘স্মার্ট বাংলাদেশ আন্তঃবিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতার উদ্বোধন করা হয়েছে। সোমবার বিকেলে এই বিতর্ক প্রতিযোগিতার উদ্বোধন করেন শাখা ছাত্রলীগের সভাপতি মির্জা আবু সাঈম। এসময় আরও উপস্থিত ছিলেন শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক অনিমা জামান প্রমা। এই অনুষ্ঠানের সঞ্চালনা করেন ডিবেটিং ক্লাবের সাধারণ সম্পাদক মারুফ হাসান।

এসময় ইউনিভার্সিটি শাখা ছাত্রলীগের সভাপতি বলেন, শিক্ষার্থীদের প্রতিভার সার্বিক বিশেষ সহপাঠক্রমের ভূমিকা অনস্বাকীর্য। বিতর্কচর্চা মেধার যুক্তিকে শানিত করে শিক্ষার্থীদের আরো আত্মপ্রত্যয়ী ও ঋদ্ধ করে তোলে। শিক্ষার্থীদের যুক্তিবাদী করে গড়ে তোলার উদ্দেশ্যে উপাচার্য অধ্যাপক ড.মুহাম্মদ মাহফুজুল ইসলাম উৎসাহ ও উদ্যোগে বিডিইউ ডিবেটিং ক্লাবের যাত্রা শুরু হয়। এরপর থেকেই শিক্ষক শিক্ষার্থীদের আন্তরিক প্রয়াসে প্রানবন্ত বিতর্ক চর্চা অব্যাহত রয়েছে। আন্তঃবিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতাটি সফল হওয়ার প্রত্যয় ব্যক্ত করছি।

শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক বলেন, ডিবেটিং ক্লাবের প্রতিটি সদস্য গভীরভাবে প্রত্যাশা করেছিল একটি বড় বির্তক আয়োজনের। আর এমন মহৎ প্রত্যাশায় বাস্তব রূপদানে সক্ষম হয়েছে ডিবেটিং ক্লাব। সর্বোপরি মুক্তচিন্তা ও শানিত যুক্তি দিয়ে বুদ্ধিবৃত্তিক চর্চায় বিডিইউ ডিবেটিং ক্লাবের এই জয়যাত্রা অব্যাহত থাকুক। এটাই আমাদের ঐকান্তিক প্রত্যাশা।

বিডিইউ ডিবেটিং ক্লাব আয়োজিত এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করবে ছয়টি দল। দলগুলোকে বিভাগ ও ব্যাচভিত্তিক সাজানো হয়েছে। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ইউনিভার্সিটি শাখা ছাত্রলীগের সহ-সভাপতি এবং বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।


সর্বশেষ সংবাদ