এই দেশ কি শুধুই ছাত্রলীগের?

বগুড়ায় ইফতারের দাওয়াতে গেলে ভিপি নুরুল হক নুর সহ তার বহরের উপর হামলা চালানো হয়। বগুড়া সরকারি আজিজুল হক কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক আব্দুর রউফের নেতৃত্বে শতাধিক নেতা-কর্মী তাদের হামলা করে বলে জানা যায়। এতে এতে ভিপি নুর, ফারুক হাসান সহ অন্তত ২০ জন আহত হওয়ার পাওয়া গেছে। 

এ ঘটনা ক্ষুব্ধ হয়ে হামলার প্রতিবাদ জানান বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আরেক যুগ্ম আহ্বায়ক মুহাম্মদ রাশেদ খাঁন। তিনি হামলার জন্য ছাত্রলীগকে দায়ী করে ফেসবুকে লিখেছেন, ‘বগুড়ার সাতমাথায় ভিপি নুরের ওপর আজও ছাত্রলীগের সন্ত্রাসীদের হামলা! এই দেশ কি শুধুই ছাত্রলীগের?’

রাশেদের ফেসবুক স্ট্যাটাস

 

ছাত্রলীগের হামলায় গুরুতর আহত বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক ও কোটা সংস্কার আন্দোলনের নেতা ফারুক হাসান। তিনি দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, পৌর পার্ক মোড়ে একটি কমিউনিটি সেন্টারে আমাদের একটি ইফতার মাহফিলে অংশ নেয়ার কথা ছিল। বিকাল সাড়ে ৫টার দিকে সেখানে আমরা উপস্থিত হলে লাঠিশোটাসহ একদল ছাত্রলীগের সন্ত্রাসী আমাদের ওপর হামলা চালায়। এতে আমি, ভিপি নুর, রাতুল, আবিদ, রুবেলসহ কয়েকজন গুরুতর আহত হন। এরমধ্যে নুর সবচাইতে বেশি আঘাত পেয়েছেন।

তিনি বলেন, ‘আমরা এখানে একটি স্থানীয় ক্লিনিকে প্রাথমিক চিকিৎসা নিয়েছি। কিন্তু সেখানেও ছাত্রলীগের হামলার আশঙ্কা থাকায় অ্যাম্বুলেন্সে করে ঢাকার পথে রওনা দিয়েছি।’

এর আগে শনিবার ব্রাহ্মণবাড়িয়ায় ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুরকে ইফতার মাহফিলে যোগ দিতে বাধা দেয় ছাত্রলীগের নেতা-কর্মীরা। ইফতারের আগে তারা অনুষ্ঠানস্থল রেস্টুরেন্টে তালা দিয়ে দেয়। ছাত্রলীগের বাঁধার মুখে ভিপি নুর সহ অন্যান্যরা ফিরে আসে।

এ বিষয়ে ভিপি নুরুল হক নুর দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, ছাত্রলীগ নেতাকর্মীরা কেন এমন উগ্র আচরণ করছে এটি আমাদের বোধগম্য নয়। বিষয়টি আমি কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদককে জানিয়েছি। যদি আমাদের সঙ্গে জামায়াত-শিবিরের সংশ্লিষ্টতা থাকত তাহলে তো প্রধানমন্ত্রী আমাদের দাওয়াত দিয়ে গণভবনে নিয়ে যেতেন না। আমরা আশা করি যারা ছাত্রলীগের দায়িত্বে আছেন তারা তাদের উগ্র এবং অতিউৎসাহী নেতাকর্মীদের বিরুদ্ধে ব্যবস্থা নেবেন। পাশাপাশি নিজের নিরাপত্তা নিয়েও শঙ্কা প্রকাশ করেন তিনি।


সর্বশেষ সংবাদ