শিক্ষকের পিঠে লাথি: ছাত্রলীগ সভাপতি জুন্নুন গ্রেফতার

পরীক্ষায় নকল করতে না দেওয়ায় পাবনার শহীদ বুলবুল সরকারী কলেজের বিসিএস ক্যাডার  শিক্ষক মো. মাসুদুর রহমানকে মারধর ও লাথি মারার ঘটনায় কলেজ ছাত্রলীগ সভাপতি শামসুদ্দিন জুন্নুনকে গ্রেফতার করেছে পুলিশ। শনিবার সকালে পাবনা শহরের পুলিশ সুপারের কার্যালয়ে গিয়ে আত্মসমর্পণ করলে পুলিশ তাকে গ্রেফতার দেখিয়ে আদালতে প্রেরণ করে।

পাবনার অতিরিক্ত পুলিশ সুপার গৌতম কুমার বিশ্বাস জানান, প্রভাষক মাসুদুর রহমানকে মারধরের মামলায় শামসুদ্দিন জুন্নুন এজাহার নামীয় আসামি না হলেও ঘটনায় জড়িত সন্দেহে গ্রেফতার করা হয়েছে। শনিবার তাকে আদালতের মাধ্যমে তাকে জেল হাজতে পাঠানো হয়েছে।

এর আগে অভিযুক্ত দুই ছাত্রকে গ্রেফতার করা হয়েছিল। তবে ওই ঘটনার মূল হোতা কলেজের ছাত্রলীগ সভাপতি মো. শামসুদ্দীন জুন্নুনকে রক্ষার চেষ্টা চলছে বলে অভিযোগ করেছেন শিক্ষক মাসুদুর রহমান।

৩৬তম বিসিএসের শিক্ষক মো. মাসুদুর রহমান পাবনার শহীদ বুলবুল সরকারী কলেজের বাংলা বিভাগের প্রভাষক হিসেবে কর্মরত রয়েছেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ও স্নাতকোত্তর সম্পন্ন করেন। ওই ঘটনার বিষয়ে দ্যা ডেইলি ক্যাম্পাস’র সঙ্গে দেওয়া সাক্ষাৎকারে জানিয়েছেন,  ‘আমি স্পষ্ট দেখেছি, ছাত্রলীগ সভাপতি জুন্নুনের নেতৃত্বেই ওই হামলা চালানো হয়। ওই সময় জুন্নুন বলে, “ধর শালা।” তখন তারা কয়েকজন মিলে আমাকে কিল-ঘুষি এবং লাথি মারে। সিসিটিভি ফুটেজেই সেটি স্পষ্ট হয়ে গেছে।’

পাবনা জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আব্দুল আহাদ বাবু জানান, ছাত্রলীগ নেতা জুন্নুন প্রভাষক মাসুদুর রহমানকে লাঞ্ছিতের মামলার আসামি না হলেও শিক্ষক সমাজ জুন্নুনকে নির্দেশদাতা হিসেবে অভিযুক্ত করে তাকে গ্রেফতারে দাবি জানিয়েছেন। শিক্ষকদের অনুভূতির প্রতি শ্রদ্ধা জানিয়ে আওয়ামী লীগ নেতৃবৃন্দ তাকে আইনের হাতে সোপর্দ করেছে।

আরো দেখুন: ছাত্রলীগ সভাপতি জুন্নুনের নেতৃত্বে শিক্ষকের পিঠে লাথি! (ভিডিও)

আরো দেখুন:মাসুদের ঘটনা শিক্ষক সমাজেরই পাপের প্রায়শ্চিত্ত: ইউএনও’র স্ট্যাটাস