নকল করতে না দেয়ায় বিসিএস ক্যাডার শিক্ষকের পিঠে লাথি ছাত্রের! (ভিডিও)

  © টিডিসি ফটো

পরীক্ষায় নকল করতে না দেওয়ায় পাবনার শহীদ বুলবুল সরকারী কলেজের বিসিএস ক্যাডার এক শিক্ষককে মারধর করার অভিযোগ উঠেছে কয়েকজন ছাত্রের বিরুদ্ধে। এমনকি তারা ওই শিক্ষককে মোটরসাইকেলে বসা অবস্থায় পিঠে সজোরে লাথি মেরেছেন। এ সংক্রান্ত একটি সিসিটিভি ফুটেজ ফেসবুকে ভাইরাল হয়েছে।

ওই শিক্ষকের নাম মোঃ মাসুদুর রহমান। তিনি কলেজের বাংলা বিভাগের প্রভাষক হিসেবে কর্মরত রয়েছেন। ৩৬তম বিসিএস’র শিক্ষা ক্যাডারে উক্তীর্ণ হন তিনি। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ও স্নাতকোত্তর সম্পন্ন করেন মাসুদুর রহমান।

চলতি উচ্চ মাধ্যমিক পরীক্ষায় নকল করতে বাঁধা দেওয়ায় তাকে শারীরিকভাবে লাঞ্ছিত করা হয় বলে অভিযোগে জানা গেছে। এ ঘটনায় সিসিটিভি ফুটেজ দেখে দোষীদের চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন তার সহকর্মীরা।

ছাত্রদের হাতে শিক্ষক মাসুদুর রহমান এভাবে লাঞ্ছিত হওয়ায় তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন অনেকে। ভিডিওটি শেয়ার দিয়ে বিসিএস ট্যাক্স ক্যাডার জোনায়েদ হোসাইন ফেসবুকে লিখেছেন, ‘একজন শিক্ষক ( Smmr Masud) পরীক্ষায় নকল করতে না দেওয়ায় তার উপর এই বর্বরোচিত হামলা! আমি ভিডিওটা দেখার পর থেকে স্তব্ধ হয়ে আছি। শিক্ষকের পিঠে ছাত্রের লাথি! এটা কি জাহেলিয়াতের যুগ? এর চেয়ে ভয়ঙ্কর আর লজ্জাজনক ঘটনা আর কী হতে পারে?

আমার ব্যাচমেট মাসুদ ভাই ৩৬তম বিসিএস থেকে শহীদ বুলবুল কলেজ পাবনায় কর্মরত। তার উপর এই হামলার দৃষ্টান্তমূলক শাস্তি চাই।’

এমরান হোসাইন সজিব নামে আরেকজন ঘটনার বর্ণনা দিয়ে এবং ভিডিও শেয়ার করে ফেসবুকে লিখেছেন, ‘এ কিল, ঘুষি, লাথি আমার গায়ে পড়েছে! জাতির গায়েও কী পড়েনি? এ লজ্জা কার?
চাই দৃষ্টান্তমূলক শাস্তি। হোক প্রতিবাদ-প্রতিরোধ।

#পরীক্ষায় নকল করতে বাধা দেয়ায় শহীদ বুলবুল সরকারী কলেজ,পাবনা’র বিসিএস ক্যাডার কর্মকর্তা, শ্রদ্ধেয় সহকর্মী জনাব মোঃ মাসুদুর রহমান (প্রভাষক, বাংলা, ৩৬তম বিসিএস) এর উপর ঘৃণ্য, ন্যাক্কারজনক, বর্বরোচিত হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

#আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাছে দাবী জানাই, সিসিটিভি ফুটেজ দেখে ঘটনার সাথে জড়িত সন্ত্রাসীদের অনতিবিলম্বে গ্রেফতার ও আইনের আওতায় আনার।

#বিসিএস(সাধারণ শিক্ষা) সমিতির কেন্দ্রীয়, জেলা ও ইউনিট নেতৃবৃন্দ যথাযথ কর্তৃপক্ষের সাথে যোগাযোগ ও তৎপরতার মাধ্যমে সংঘটিত ঘটনার ন্যায় বিচার নিশ্চিত করা, কর্মক্ষেত্রে ক্যাডার কর্মকর্তাদের সম্মান ও নিরাপত্তা নিশ্চিত করা, ঘটনার পুনরাবৃত্তি রোধ করতে দৃশ্যমান ও কার্যকর ব্যবস্থা গ্রহণ করবেন এ প্রত্যাশা করি।’

ভিডিও ফেসবুক থেকে সংগৃহীত-

পড়ুন:জীবনের গল্প: বাবার সম্মান রক্ষায় এএসপি হয়েছেন দিদার নূর

পড়ুন:‘কলেজে আসলে তোর হাত কেটে রাখব’: সেই শিক্ষককে হামলাকারী ছাত্রলীগ নেতা

পড়ুন:প্রধানমন্ত্রীকে ফোন করে ভাগ্য খুললো মুদি দোকানির (ভিডিও)

আরো পড়ুন: রাবিতে চান্স পেয়েও ভয়ে পরিবারে জানাতে পারেননি বিসিএস ক্যাডার


মন্তব্য

সর্বশেষ সংবাদ