অপহরণের ২২ দিন পর কিশোরীকে উদ্ধার করেছে র‌্যাব

  © সংগৃহীত

অবশেষে ২২ দিন পর বগুড়ার সোনাতলায় অপহৃত কিশোরীকে উদ্ধার করেছে র‌্যাব-১২। এসময় অপহরণ চক্রের চার সদস্যকেও গ্রেফতার করা হয়। মঙ্গলবার ভোরে সোনাতলা ও শেরপুরে বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার ও কিশোরীকে উদ্ধার করা হয়।

র‌্যাব-১২ বগুড়ার কার্যালয়ে মঙ্গলবার (১৪মে) দুপুর সাড়ে ১২টায় প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান কোম্পানি কমান্ডার মেজর এসএম মোরশেদ হাসান।

মেজর হাসান বলেন, র‌্যাব-১২, সদস্যরা অপহরণকারীদের গ্রেফতার ও কিশোরীকে উদ্ধারে বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে। মঙ্গলবার ভোর সাড়ে ৫টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে সোনাতলা হতে অপহরণের সহযোগী মো. বকুল মিয়া (৩০), এবং শেরপুর উপজেলার ডিজে হাই স্কুল খেলার মাঠের পূর্ব পাশ থেকে মূল আসামি মো. লিজু মিয়া (১৭), মো. বিশাল (১৮), ও তাদের সহযোগী মিন্টু মিয়াকে (২৭) গ্রেফতার করা হয়। সেখান থেকে কিশোরীকে উদ্ধার করে তার পিতামাতার হেফাজতে দেয়া হয়েছে।

গত ২২ এপ্রিল বগুড়ার সোনাতলা উপজেলার হাট করমজা গ্রামের লিজু মিয়াসহ কয়েকজন একই এলাকার সংখ্যালঘু কিশোরীকে অপহরণ করে। এ ঘটনায় কিশোরীর বাবা ২৬ এপ্রিল সোনাতলা থানায় চারজনকে অভিযুক্ত করে একটি অপহরণ মামলা দায়ের করেন। পরবর্তীতে কিশোরীকে উদ্ধার না করায় এবং আসামিদের গ্রেফতারের দাবিতে গত ৬ মে সংবাদ সম্মেলন ও মানববন্ধন করে বাংলাদেশ দলিত ও বঞ্চিত আন্দোলন বগুড়া জেলা শাখার নেতাকর্মীরা।


মন্তব্য

সর্বশেষ সংবাদ