চবিতে শিবির সন্দেহে শিক্ষার্থীকে ছাত্রলীগের মারধর

ছাত্রলীগের মারধরের শিকার সাইফুল্লাহ খালেদ
ছাত্রলীগের মারধরের শিকার সাইফুল্লাহ খালেদ  © টিডিসি ফটো

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) শিবির সন্দেহে সাইফুল্লাহ খালেদ নামে এক শিক্ষার্থীকে মারধর করেছে শাখা ছাত্রলীগের বগিভিত্তিক সংগঠন সিক্সটি নাইনের নেতা-কর্মীরা। রোববার বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের কলার ঝুপড়ির সামনে এ ঘটনা ঘটে।

মারধরের শিকার সাইফুল্লাহ খালেদ  ইসলামিক স্ট্যাডিজ বিভাগের ২০১৪-১৫ সেশনের শিক্ষার্থী।

প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, বেলা ১১টার দিকে সাইফুল্লাহ নাস্তা করতে কলার ঝুপড়িতে গেলে ছাত্রলীগের সিক্সটি নাইনের কর্মীরা শিবির আখ্যায়িত করে তাকে বেধড়ক মারধর করতে দেখা যায়। এসময় ইটের আঘাতে তার মাথা ফেটে যায়। বিষয়টি জানতে পেরে প্রক্টরিয়াল বডি পুলিশের সহায়তায় সাইফুল্লাহ উদ্ধার করে বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারে পাঠিয়ে দেয়।

এ বিষয়ে মারধরের শিকার শিক্ষার্থী সাইফুল্লাহ খালেদ জানান, ২০১৩ সালে একটি ইসলামিক পোস্ট শেয়ার করেছিলাম। শুধুমাত্র এই কারনে তারা আজ আমাকে মারধর করেছে। অথচ আমি এর দুইবছর পর ২০১৫ সালে বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়েছি।

বিষয়টিতে জানতে চাইলে সিক্সটি নাইনের নেতা ইকবাল টিপু বলেন, সাইফুল্লাহ বিরুদ্ধে আমাদের কাছে তথ্য প্রমাণ রয়েছ। সে শিবিরের রাজনীতির সাথে সম্পৃক্ত। আর ছাত্রলীগ সবসময় শিবিরের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি অনুসরণ করে আসছে।

বিশ্ববিদ্যালয় পুলিশ ফাড়ির ইনচার্জ আখরুজ্জামান বলেন, এক শিক্ষার্থীকে মারধরের খবর পেয়ে আমরা তাকে উদ্ধার করে মেডিকেল সেন্টারে নিয়ে আসি।

চবি মেডিকেল সেন্টারের চিফ ড. আবু তৈয়ব বলেন, মাথায় গুরুতর আঘাত থাকায় প্রাথমিক চিকিৎসা শেষে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ  হাসফাতালে স্থানান্তর করা হয়েছে।


সর্বশেষ সংবাদ