গাজীপুরে গণজাগরণ মঞ্চের আহবায়ক গ্রেফতার

  © সংগৃহীত

গাজীপুরের শ্রীপুর উপজেলা গণজাগরণ মঞ্চের আহবায়ক আনোয়ার হোসেনকে গ্রেফতার করেছে পুলিশ। ডিজিটাল নিরাপত্তা আইনে তাকে গ্রেফতার করা হয়। বুধবার (১২ আগস্ট) পৌর এলাকার দক্ষিণ ভাংনাহাটি গ্রামের নিজ বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়।

আনোয়ার হোসেন ওই গ্রামের সুলতান উদ্দিনের ছেলে। শ্রীপুর থানার উপ-পরিদর্শক (এসআই) নাজমুল হক বলেন, পৌরসভার চতুর্থ শ্রেণির কর্মচারী সবুজ মিয়ার বিরুদ্ধে কিছুদিন ধরে সামাজিক যোগাযোগমাধ্যমে বিভিন্ন অপপ্রচার চালানোয় তিনি গত ৩০ জুলাই শ্রীপুর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন।

তিনি জানান, আনোয়ার ও তানভীর আহম্মেদের বিরুদ্ধে এ মামলা দায়ের করা হয়। মামলার পর থেকে পলাতক থাকায় গ্রেফতার করা যায়নি তাদেরকে। পরে বুধবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে তাকে গ্রেফতার করা হয়। অপর আসামিকে ধরতে অভিযান অব্যাহত আছে বলে জানান তিনি।

সবুজ মিয়া বলেন, ‘আমার স্ত্রী উপজেলা যুব মহিলা লীগের সভাপতি। আমার বাবা দীর্ঘদিন প্রথম শ্রেণির ঠিকাদার হিসেবে কাজ করছেন। বাবার কাছ থেকে কিছু টাকা ও ঋণ নিয়ে ১০-১৫ বছর যাবৎ ব্যবসা করছি। কিন্তু আনোয়ার ও তানভীর এসব তথ্য ভিন্নভাবে সামাজিক যোগাযোগ মাধ্যমে উপস্থান করে। আমাকে সামাজিকভাবে হেয় করতে ও আমার পরিবার সম্পর্কে মিথ্যা ও ভিত্তিহীন তথ্য প্রচার করছে। এতে মানহানি হয়েছে।’

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খোন্দকার ইমাম হাসান বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনে আনোয়ারকে রাতে গ্রেফতার করা হয়েছে।

উল্লেখ্য, শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনাভাইরাস চিকিৎসা নিয়ে বিভ্রান্তি ছড়ানোর অভিযোগে গত ১৭ মার্চ আনোয়ারের বিরুদ্ধে একটি মামলা হয়। প্রায় তিন মাস কারাভোগ শেষে জামিনে মুক্ত হন তিনি। পরে আরেকটি মামলায় গ্রেফতার হলেন তিনি।


সর্বশেষ সংবাদ