ওসি প্রদীপকে পরামর্শ দেয়ায় আমি অনুতপ্ত: সাবেক এসপি আল্লাহ্‌ বকশ

  © সংগৃহীত

মেজর (অবসরপ্রাপ্ত) সিনহা হত্যাকাণ্ডের পর মামলা সাজাতে টেলিফোনে টেকনাফ থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশকে আইনি পরামর্শ দেয়া খুব খারাপ কাজ হয়েছে’— এমনটি মনে করছেন সাবেক এসপি আল্লাহ বকশের পরিবার ও স্বজন। একই সঙ্গে নিজের কৃতকর্মের জন্য অনুতপ্ত হয়ে দুঃখও প্রকাশ করেছেন আল্লাহ বকশ।

আজ মঙ্গলবার (১১ আগস্ট) অবসরপ্রাপ্ত পুলিশ অফিসার কল্যাণ সমিতি, চট্টগ্রাম শাখার প্যাডে গণমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে তিনি এমন মন্তব্য করেন।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ১ আগস্ট টেকনাফ থানার সাবেক ওসি প্রদীপের সঙ্গে ফোনালাপের বিষয়টি প্রকাশ হওয়ার পর মিডিয়া ও সামাজিকযোগাযোগ মাধ্যমে প্রতিক্রিয়া দেখা দিয়েছে। আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধবও এ নিয়ে প্রতিক্রিয়া দেখাচ্ছেন। অনেকে আমি খুব খারাপ কাজ করেছি বলে ধারণা করছেন।

প্রেস বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, অবসরপ্রাপ্ত পুলিশ অফিসারদের সঙ্গে কর্মরত পুলিশ অফিসাররা বিভিন্ন সময় পরামর্শ চেয়ে থাকেন। ওইদিনও ওসি প্রদীপ তার মতো করে ঘটনার বর্ণনা দিয়ে আইনি পরামর্শ চেয়েছিলেন।

ওসি প্রদীপ আসল ঘটনা গোপন করেছিলেন বলে উল্লেখ করে আল্লাহ বকশ বলেন, ওইদিন ওসি প্রদীপ টেলিফোনে যা বলেছেন, তার পরিপ্রেক্ষিতেই পরামর্শ দেয়া হয়েছিল। মূলত, প্রকৃত ঘটনা আড়াল করা হয়েছিল।

এছাড়া আইনি পরামর্শ দেয়ার সময় সেনাবাহিনীর প্রসঙ্গে তার ‘অবজ্ঞাসূচক’ মন্তব্য প্রসঙ্গে তিনি বলেন, আমার বাচনভঙ্গি বিকৃত হয়, যা আমার অনিচ্ছাকৃত স্লিপ অব টাং। এতে আমি অনুতপ্ত, মর্মাহত। আমার মাধ্যমে তাদের অবজ্ঞা করার প্রশ্নই আসে না।

‘আমি এজন্য আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করছি’— বলেন সাবেক এই পুলিশ কর্মকর্তা।


সর্বশেষ সংবাদ