সরিয়ে দেওয়া হল মিরপুরের ডিসি, পল্লবীর এডিসি-এসি-ওসিকে

  © ফাইল ফটো

সরিয়ে দেওয়া হল ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিরপুর বিভাগের উপ-কমিশনার (ডিসি), পল্লবী জোনের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি), সহকারী কমিশনারকে (এসি)। তাদেরকে একযোগে বদলি করা হয়েছে। একইসঙ্গে সরিয়ে দেওয়া হয়েছে ওই বিভাগের পল্লবী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি), পরিদর্শক (তদন্ত) ও পরিদর্শককেও (অপারেশনস)।

ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম স্বাক্ষরিত পৃথক অফিস আদেশে শনিবার (৮ আগস্ট) এ বদলি করা হয়। অবিলম্বে আদেশটি কার্যকর হবে বলে জানানো হয়েছে। গত ২৯ জুলাই পল্লবী থানা পুলিশ পরিদর্শকের কক্ষে বিস্ফোরণে ৫ জন আহত হওয়ার পর মিরপুর জোনে পুলিশে এই পরিবর্তন আনা হলো।

ডিএমপির প্রটেকশন বিভাগের ডিসি আ. স. ম মাহাতাব উদ্দিনকে মিরপুর জোনের ডিসি হিসেবে বদলি করা হয়। মিরপুরের ডিসি মো. মোস্তাক আহমেদকে বদলি করা হয় প্রটেকশন বিভাগে। ওই আদেশে অপারেশনস বিভাগের এডিসি মো. আরিফুল ইসলামকে পল্লবী জোনের এডিসি ও পল্লবীর এডিসি মো. মিজানুর রহমানকে অপারেশনস বিভাগের এডিসি করা হয়েছে।

এছাড়া, পল্লবী জোনের এসি মো. ফিরোজ কাউছারকে ওয়েলফেয়ার এন্ড স্পোর্টস বিভাগের এসি করা হয়েছে। তার স্থলে পল্লবী জোনের এসি করা হয়েছে ওয়েলফেয়ার অ্যান্ড স্পোর্টস বিভাগের এসি মো. শাহ কামালকে বদলি করা হয়েছে।

অপর এক আদেশে পল্লবী থানার ওসি মো. নজরুল ইসলামকে প্রসিকিউশন বিভাগে দেওয়া হয়েছে। আর সূত্রাপুর থানার ওসি কাজী ওয়াজেদ আলীকে পল্লবী থানায় বদলি করা হয়েছে। পল্লবী থানার পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ আব্দুল মাবুদকে গোয়েন্দা লালবাগ বিভাগে নেওয়া হয়েছে। আর পরিদর্শক (অপারেশনস) মোহাম্মদ এমরানুল ইসলামকে গোয়েন্দা ওয়ারি বিভাগে দেওয়া হয়েছে।

এছাড়া পরিদর্শক আবু সাঈদ আল মামুনকে পল্লবী থানার পরিদর্শক (তদন্ত) করা হয়েছে। পাপাশি সিটিটিসির পরিদর্শক মো. ইয়ামিন কবিরকে পল্লবী থানার পরিদর্শক (অপারেশনস) করা হয়। আজ ৯ আগস্টের মধ্যে পরিদর্শকদের বদলিকৃত কর্মস্থলে যোগদানের জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

গত ২৯ জুলাই ভোরে পল্লবী থানায় বিস্ফোরণের ওই ঘটনা ঘটে। এতে পরিদর্শক (অপারেশনস) এমরান, এসআই সজীব, পিএসআই অঙ্কুশ ও রুমি এবং সাধারণ নাগরিক রিয়াজ আহত হন।

তখন পুলিশ জানায়, দুটি আগ্নেয়াস্ত্র, গুলি ও ডিজিটাল ওয়েট মেশিনের মতো ভারী বস্তুসহ তিনজনকে গ্রেফতার করে থানায় আনা হয়। পরে ভোরে ওয়েট মেশিনের মতো দেখতে বস্তুটি তল্লাশি করতে গেলে বিস্ফোরণ ঘটে।


সর্বশেষ সংবাদ