কারাগারে কয়েদিদের ক্ষোভের মুখে প্রদীপসহ ৭ পুলিশ

  © ফাইল ফটো

সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খান হত্যা মামলার আসামি টেকনাফ থানা থেকে প্রত্যাহারকৃত ওসি প্রদীপ কুমার দাশ ও বাহারছরা পুলিশ তদন্ত কেন্দ্রের পরিদর্শক লিয়াকত আলীসহ সাত পুলিশ সদস্যকে চাকরি থেকে সাময়িকভাবে বরখাস্ত করেছে।

এদিকে কক্সবাজারের কারাগারে থাকা অনেক কয়েদিরাই টেকনাফ থানার বিতর্কিত ওসি প্রদীপের করা মামলার আসামি। এবার ওসি প্রদীপ কুমার তাঁদের সঙ্গী হতে চলেছেন। বৃহস্পতিবার দুপুরে কারাগারের ভেতর খবর চাউর হলে এতে ভিতরে কয়েদিরা ক্ষোভ নিয়ে অপেক্ষায় ছিলেন।

কারাগারে থাকা শত শত কয়েদিরা অপেক্ষায় ছিলেন প্রদীপের কারাগারে ঢোকার দৃশ্যটি দেখার জন্য। কিন্তু তাঁদের সেই ইচ্ছা পূরণ হয়নি আদালতের কার্যক্রম সারতে দেরি হওয়ার কারণে। রাত ১০টার পরই আদালত থেকে ওসি প্রদীপ, পরিদর্শক লিয়াকতসহ সাত পুলিশ আসামিকে কারাগারে নিয়ে যাওয়া হয়। ততক্ষণে নিয়মানুযায়ী কারাগারের সব ওয়ার্ড বন্ধ হয়ে গিয়েছিল।

এদিকে কারাগারে থাকা কয়েদিদের ক্ষোভ প্রকা কর্তৃপক্ষ ওসি প্রদীপ, পরিদর্শক লিয়াকতসহ সাত আসামিকে আলাদাভাবে রাখার ব্যবস্থা করেছেন। এ সত্ত্বেও গতকাল সকাল থেকেই বন্দিরা ওসি প্রদীপের নাম ধরে চিৎকার করে নানা কথা বলেন। পরিস্থিতি খারাপ হওয়ার আশঙ্কায় সাত আসামিকে সকাল থেকে ওয়ার্ডের বাইরে বের হওয়ার সুযোগ দেওয়া হয়নি।

এছাড়া বন্দিদের সঙ্গে নিয়মমাফিক দেখা করা তাঁদের স্বজনদের সূত্রে এ তথ্য জানা গেছে। তবে কারাগারের তত্ত্বাবধায়ক মোজাম্মেল হোসেন বলেছেন, কারাভ্যন্তরে কোনো সমস্যা নেই, সব ঠিকঠাক রয়েছে।


সর্বশেষ সংবাদ