আবরার হত্যাকাণ্ড: ১০ মাস, এখন পর্যন্ত একদিনও শুনানি হয়নি

আবরার ফাহাদের সাথে তার ছোট ভাই আবরার ফাইয়াজ
আবরার ফাহাদের সাথে তার ছোট ভাই আবরার ফাইয়াজ  © ফাইল ফটো

দ্রুত বিচার ট্রাইব্যুনালে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) হত্যাকাণ্ডের শিকার শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যা মামলার অভিযোগ গঠনের শুনানি হওয়ার কথা থাকলেও করোনাভাইরাস মহামারীর কারণে তা বেশ কয়েকবার পিছিয়ে গেছে। এ ঘটনার ১০ মাস পেরিয়ে গেলে এখনও পর্যন্ত একদিনও শুনানি হয়নি। এজন্য আক্ষেপ প্রকাশ করেছেন তার ছোট ভাই আবরার ফাইয়াজ।

তিনি আজ শুক্রবার (৭ আগস্ট) ফেসবুকে এক স্ট্যাটাসে বলেন, ‘১০ মাস এখন, এখন পর্যন্ত একদিনও শুনানি হয়নি।
হয়তো করোনাভাইরাসের জন্য মনে হবে অনেকের। কিন্তু তার আগে কিভাবে মাসের পর মাস সময় নষ্ট করা হয়েছিলো! চারদিকে এতো নতুন নতুন ইস্যু কতগুলোয় আর সবার মনে থাকে। তাও আশা করি, দ্রুতই সব ঠিক হবে। শুনানি অবশেষে শুরু হবে এবং শেষ হবে।’

প্রসঙ্গত, গত বছরের ৬ অক্টোবর রাতে বুয়েটের শের-ই-বাংলা হলের ১০১১ নম্বর কক্ষ থেকে ডেকে নিয়ে পিটিয়ে হত্যা করা হয় বুয়েটের ১৭তম ব্যাচের ইলেকট্রিক অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিংয়ের (ইইই) ছাত্র আবরার ফাহাদকে। রাত ৩টার দিকে হলের দ্বিতীয় তলার সিঁড়ি থেকে আবরারের মরদেহ উদ্ধার করে কর্তৃপক্ষ।

পরদিন আবরারের বাবা ১৯ শিক্ষার্থীকে আসামি করে চকবাজার থানায় মামলা করেন। পরে ঘটনার তদন্ত করে তদন্ত কর্মকর্তা ওয়াহিদুজ্জামান ১৩ নভেম্বর ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে ২৫ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন। এ মামলায় ২২ আসামি কারাগারে রয়েছেন। এর মধ্যে আটজন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। এদের সবাই বুয়েট শাখা ছাত্রলীগের নেতাকর্মী।


সর্বশেষ সংবাদ