ওসি প্রদীপের নির্দেশে গুলি করেন পরিদর্শক লিয়াকত

  © সংগৃহীত

সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ হত্যার ঘটনায় মামলা দায়ের করেছেন তার বড় বোন শারমিন শাহরিয়া ফেরদৌস। আজ বুধবার টেকনাফ উপজেলা জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তামান্না ফারহার আদালতে বেলা সাড়ে ১১টার দিকে মামলাটি দায়ের করেন তিনি।

আদালতের বিচারক তামান্না ফারাহ ফৌজদারি দরখাস্তটি আমলে নিয়ে টেকনাফ থানায় নিয়মিত মামলা হিসাবে রেকর্ড করতে নির্দেশ প্রদান করেন। সেই সাথে বিচারক হত্যা মামলাটি তদন্তের জন্য র‌্যাব-১৫ কে দায়িত্ব দিয়ে আগামী ৭ দিনের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলেছেন।

এদিন দুপুরে টেকনাফের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এমন অভিযোগ আনেন বাদি শারমিন শাহরিয়ার ফেরদৌস। তিনি নিহত মেজর সিনহা মো. রাশেদ খানের বড় বোন।

বাদী অভিযোগ করেছেন, টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাসের নির্দেশে সেনা বাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খানকে গুলি করেছেন পুলিশ পরিদর্শক লিয়াকত আলী।

বাদী উল্লেখ করেন, ঘটনার কিছুক্ষণ পর ওসি প্রদীপ কুমার দাস ঘটনাস্থলে আসেন। তিনি এসেই তখনও জীবিত থাকা মেজর সিনহাকে উদ্দেশ্য করে অকথ্য ভাষায় গালিগালাজ করেন এবং তার শরীরে লাথি মারেন। মৃত্যু নিশ্চিত হলে একটি ছারপোকা গাড়িতে তুলে মেজর সিনহাকে কক্সবাজার জেলা সদর হাসপাতালের উদ্দেশ্যে পাঠানো হয়।

মামলার বাদী শারমিন শাহরিয়ার ফেরদৌস বলেন, ওসি প্রদীপ কুমার দাশের নির্দেশনা মতে পরিদর্শক লিয়াকত ঠান্ডা মাথায় গুলি করে আমার ভাইকে হত্যা করেছে। পরে আমার ভাইয়ের শরীরে ও মুখে বিভিন্ন জায়গায় পা দিয়ে লাথি মেরে তার মুখ বিকৃত করার চেষ্টা করে। এসময় অন্যান্য আসামিরা তাদের সহযোগিতা করে। তাই তিনি আইনের আশ্রয় নিচ্ছেন বলে জানান।

আইনজীবী অ্যাডভোকেট মো. মোস্তফা জানান, মামলাটি আদালত আমলে নিয়ে টেকনাফ থানাকে হত্যা মামলা হিসেবে রেকর্ড করার নির্দেশ দেন। পাশাপাশি সাত দিনের মধ্যে রেকর্ড করা হয়েছে কিনা তা আদালতকে অবগত করারও আদেশ দেয়া হয়েছে। মামলাটি র‌্যাব ১৫-এর কমান্ডার আজিম আহমেদকে তদন্ত করার নিদের্শ দিয়েছেন আদালত।


সর্বশেষ সংবাদ