ওসি প্রদীপ কুমারসহ ৯ পুলিশ সদস্যের বিরুদ্ধে সিনহার বোনের মামলা

  © সংগৃহীত

মেজর সিনহা মো. রাশেদ হত্যার ঘটনায় মামলা দায়ের করেছেন তার বড় বোন শারমিন শাহরিয়া ফেরদৌস। আজ বুধবার (৫ আগস্ট) টেকনাফ উপজেলা জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তামান্না ফারহার আদালতে বেলা সাড়ে ১১টার দিকে মামলাটি দায়ের করেন তিনি।

মামলায় প্রধান আসামি  করা হয়েছে বাহারছড়া পুলিশ তদন্ত কেন্দ্রের ইন্সপেক্টর লিয়াকতকে। এছাড়া টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাসকে দ্বিতীয় আসামিসহ ৯ পুলিশ সদস্যের বিরুদ্ধে হত্যার অভিযোগ আনা হয়েছে।

আইনজীবী অ্যাডভোকেট মো. মোস্তফা জানান, মামলাটি আদালত আমলে নিয়ে টেকনাফ থানাকে হত্যা মামলা হিসেবে রেকর্ড করার নির্দেশ দেন। পাশাপাশি সাত দিনের মধ্যে রেকর্ড করা হয়েছে কিনা তা আদালতকে অবগত করারও আদেশ দেয়া হয়েছে। মামলাটি র‌্যাব ১৫-এর কমান্ডার আজিম আহমেদকে তদন্ত করার নিদের্শ দিয়েছেন আদালত।

এর আগে আজ বুধবার সকাল সাড়ে ৯টার দিকে ঢাকা থেকে কক্সবাজার জেলা প্রশাসনের সামনে পৌঁছান শারমিন শাহরিয়া। পরে অ্যাডভোকেট মো. মোস্তফার চেম্বারে যান। তার সঙ্গে পরিবারের অন্য সদস্যরাও ছিলেন।

নিজস্ব প্রাইভেট কারে টেকনাফ থেকে কক্সবাজারে যাওয়ার সময় গত ৩১ জুলাই রাত ৯টার দিকে হত্যাকাণ্ডের শিকার হন রাশেদ। এদিকে মেজর (অব.) সিনহা রাশেদের মৃত্যুর ঘটনায় গঠিত তদন্ত কমিটি শুরু করেছে।

রাশেদের মৃত্যুর ঘটনায়  তার মা নাসিমা আক্তারকে ফোন করে সমবেদনা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিন। রাশেদের বাড়ি যশোরের বীর হেমায়েত সড়কে। প্রধানমন্ত্রীর নিরাপত্তায় নিয়োজিত স্পেশাল সিকিউরিটি ফোর্সেও (এসএসএফ) দায়িত্ব পালন করেছেন তিনি।

তার বাবা মুক্তিযোদ্ধা এরশাদ খান অর্থ মন্ত্রণালয়ের উপসচিব ছিলেন। ৫১ বিএমএ লং কোর্সে সেনাবাহিনীর কমিশন লাভ করেছিলেন সিনহা রাশেদ। পরে ২০১৮ সালে সৈয়দপুর সেনানিবাস থেকে স্বেচ্ছায় অবসর নেন।


সর্বশেষ সংবাদ