টিকটক অপুর মাসিক আয় কত?

সাধারণ মানুষকে হেনস্তা এবং মারধরের অভিযোগে কথিত টিকটক-লাইকি স্টার অপুকে গ্রেফতারের পর বের হচ্ছে নানা তথ্য। এমনকি উঠতি তরুণদের সামাজিক যোগাযোগমাধ্যমের অযাচিত ব্যবহারের বিষয়টিও খতিয়ে দেখছে আইনশৃঙ্খলা বাহিনী। আর এতোদিন রাস্তাঘাটে টিকটক বানানো বখাটে তরুণদের উচ্ছৃঙ্খল আচরণের শিকার সাধারণ মানুষও বিভিন্ন বিরূপ অভিজ্ঞতার কথা জানাচ্ছেন।

এদিকে পুলিশের হাতে গ্রেপ্তার টিকটকের ‘অপু ভাই’য়ের রিমান্ড নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছে আদালত। মঙ্গলবার ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করা হলে আদালত তাকে জেলহাজতে প্রেরণের নির্দেশ দেন।

খোঁজ নিয়ে জানা গেছে, নোয়াখালীর সোনাইমুড়ীর একটি মাদ্রাসাতে পড়াশোনা করেছেন ইয়াছিন আরাফাত অপু। অন্য দশজন ছাত্রের মতো অপুও মন দিয়েছিল পড়াশোনায়। কিন্তু সংসারের অভাবের কারণে পড়াশোনা করতে পারেনি বেশী দূর। এরপর চাকরি নেন একটি সেলুনে।

সেখান থেকে শুরু। সেলুনে আড্ডা দিতে আসে এলাকার কিছু উঠতি তরুণের কাছ থেকে জানতে পারেন টিকটিক-লাইকের মতো অ্যাপসের বিষয়ে। এরপর কয়েকজন বন্ধুর মাধ্যমে শুরু করেন মোবাইলভিত্তিক অ্যাপস টিকটক ও লাইকিতে ভিডিও বানানো। তবে ভিডিও বানাতে গিয়ে ভিনদেশি তরুণদের অনুসরণে চুলে বিভিন্ন রং করে। সেলুনের অভিজ্ঞতা কাজে লাগিয়ে খুব সহজে জনপ্রিয় হয়ে উঠে।

এরপর টিকটক ও লাইকিতে নানা ভিডিও তৈরি করে সামাজিক যোগাযোগ মাধ্যমে আপলোড করে অল্প দিনেই অর্জন করেন জনপ্রিয়তা। গড়ে তোলেন অনুসারীদের বিরাট বাহিনী। আর উপার্জনের হিসেবটাও বড় হতে থাকল। জানা গেছে, করোনা ভাইরাসের বন্ধের সময় গত ২ মাসেই আয় করেন ৫০ হাজার টাকা।

আর টাকার অংকের পরিমাণটা আরও বাড়াতে এবার মিশন ঢাকা নিলেন অপুর দল। সব প্রস্তুতি সেরে নোয়াখালীর মাইজদি থেকে ভিডিও বানাতে ২ আগস্ট অনুসারীদের নিয়ে ঢাকায় আসেন অপু। পরিকল্পনা ছিল- ঢাকায় এসে টিকটক ভিডিও বানানো অন্য দলগুলোর সঙ্গে একটা লেয়াজু গড়ে তুলবেন। আর নতুন ধাচের কিছু ভিডিও করবেন। সম্ভব হলে এখন থেকে আস্তানা গড়বেন রাজধানীতে।

পুলিশ বলছে, উশৃঙ্খল আচরণে কিশোর গ্যাং সংস্কৃতিকে উৎসাহ দিচ্ছিলো তারা। উত্তরা উপ-কমিশনার নাবিদ কামাল শৈবাল বলেন, তার সঙ্গীরা কিশোর গ্যাং হিসেবে নিজেদেরকে প্রকাশ করার জোর প্রচেষ্টা চালিয়ে যাচ্ছিল। মাদকের সাথে তারা জড়িত কিনা খতিয়ে দেখছি।

টিকটকের মতো অ্যাপে রাতারাতি খ্যাতি পাচ্ছেন উঠতি বয়সীরা। গড়ে উঠছে কিশোর অনুসারীদের বিশাল বাহিনী। ধীরে ধীরে গ্যাং সংস্কৃতির দিকে ঝুঁকছেন তারা, বাড়ছে অপরাধ প্রবণতা। রাজধানীর সড়কে গোলমালের অভিযোগে টিকটক তারকা অপু গ্রেফতারের পর এমনই বলছে পুলিশ। বিশেষজ্ঞরাও একমত।

নজরুল নামে একজন জানিয়েছেন, ‘নোয়াখালীর বার্বার শপে কাজ করা অপু তুমুল জনপ্রিয় হয়ে উঠেছেন লাইকি ও টিকটকে। অপুর উইয়ার্ড হাসি, ক্রিপি হেয়ারস্টাইল ও অদ্ভুত সব ডায়ালগের জন্য এই তরুণকে মূলত রোস্ট করতে করতে বিখ্যাত বানিয়েছে ইউটিউবাররা।


সর্বশেষ সংবাদ