ঈদের নামাজের পর ঘরে ফেরার পথে হামলার শিকার ছাত্রলীগ নেতা

সাঈদ খান শাওন  © ফাইল ফটো

মৌলভীবাজারের কুলাউড়ায় ঈদের নামাজ পড়ে আত্মীয়দের সঙ্গে কুশল বিনিময়ের পর ঘরে ফেরার পথে প্রতিবেশীদের হামলার শিকার হয়েছেন কেন্দ্রীয় ছাত্রলীগের সহ সম্পাদক সাঈদ খান শাওন। এ ঘটনায় গুরুতর আহত অবস্থায় শাওনকে কুলাউড়া হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আজ শনিবার সকালে এ ঘটনা ঘটে। এ ঘটনায় দুপুরে একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। শাওন জানান, কুলাউড়া শহরের দক্ষিনবাজার জামে মসজিদে পবিত্র ঈদুল আজহার নামাজ আদায় করে চাতলগাঁওস্থ নিজ বাড়িতে গিয়ে পরিবারের সবার সাথে কিছু সময় ছিলেন।

তিনি জানান, সকাল সাড়ে ১০টার দিকে স্থানীয় মুরব্বি ইসহাক আলীর সাথে ঈদের কুশল বিনিময় করে নিজ ঘরে ফেরার পথে ইসহাক আলীর বাড়ির গেইটের সামনে হটাৎ করে স্থানীয় বাসিন্দা শিবলু ও তার দুই ছেলে ইমন, সায়মন, শিবলুর ভাই লেবু মিয়া ও তার ছেলে রাব্বি শাওনের উপর দেশীয় অস্ত্র দিয়ে অতর্কিত হামলা চালালে তিনি গুরুতর আহত হয়ে পড়েন।

স্থানীয়রা জানান, তকে সেখান থেকে গুরুতর আহত অবস্থঅয় উদ্ধার করে কুলাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক সুরভি সেন ‘টেষ্টের’ জন্য মুসলিম এইড হাসপাতালে পাঠান। পরে তাকে চিকিৎসকের পরামর্শে কুলাউড়া হাসপাতালে ভর্তি করা হয়।

কুলাউড়া থানার ওসি ইয়ারদৌস হাসান জানান, হামলায় আহত ছাত্রলীগ নেতা শাওনের শরীরে বেশকিছু আঘাতের চিহ্ন আমরা দেখতে পেয়েছি। এ হামলার ঘটনায় জড়িত শিবলুর বাড়ি থেকে তার ছেলে ইমনকে ইতিমধ্যে আটক করা হয়েছে। জড়িত বাকিদেরও আটক করে আইনের আওতায় নিয়ে আসা হবে।


মন্তব্য