রিজেন্টের প্রতারক সাহেদের উত্তরার স্কুলে অভিযানে র‌্যাব

  © ফাইল ফটো

করোনাভাইরাসের পরীক্ষা ও চিকিৎসা নিয়ে রিজেন্ট হাসপাতালের প্রতারণার মামলায় প্রধান আসামি রিজেন্ট গ্রুপের চেয়ারম্যান সাহেদের উত্তরার স্কুলে অভিযান চালানো শুরু করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। সাহেদকে নিয়ে উত্তরায় তার ব্যক্তিগত কার্যালয়ে এ অভিযান শুরু করে র‌্যাব।

র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম সাংবাদিকদেরকে বলেন, ১২টার দিকে অভিযান শুরু হয়। সাহেদের দেওয়া তথ্যের ভিত্তিতেই অভিযান চালানো হচ্ছে। সেখানে তার মালিকানাধীন স্কুলও আছে। করোনা ও স্কুলের জাল সার্টিফিকেট সেখানে থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে বলে জানান তিনি।

এর আগে সাতক্ষীরা থেকে তাকে গ্রেফতার করে ঢাকায় আনা হয়েছে। আজ বুধবার সকাল ৯টায় সাহেদকে নিয়ে র‌্যাবের হেলিকপ্টারটি রাজধানীর তেজগাঁওয়ের পুরাতন বিমানবন্দরে অবতরণ করে। সাহেদকে গ্রেফতারে কর্নেল তোফায়েল আহমেদের নেতৃত্বে র‌্যাবের গোয়েন্দা বিভাগের প্রধান লেফটেন্যান্ট কর্নেল সরোয়ার বিন কাসেমসহ র‌্যাব ৬-এর একটি দলের সহযোগিতায় অভিযান চালানো হয়।

ঢাকায় আনার আগে ব্রিফিংয়ে র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক কর্নেল তোফায়েল আহমেদ বলেছেন, পালিয়ে থাকার সময় তিনি ঘন ঘন অবস্থান পরিবর্তন করেন। বোরখা পরে নৌকায় ওঠার আগ মুহূর্তে ধরা পড়েন।

করোনা পরীক্ষা ও চিকিৎসার নামে প্রতারণা করার অভিযোগ গ্রেফতার হয়েছেন রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান মো. সাহেদ ওরফে সাহেদ করিম। তার প্রতারণার খবর সামনে আসার পর প্রতিদিনই বেরিয়ে আসছে জালিয়াতির নতুন নতুন তথ্য। এমনকি ফাঁদে ফেলে বহু শিক্ষার্থীর জীবন নষ্ট করেছেন তিনি। র‌্যাব-পুলিশের তদন্তে সাহেদের এমন ভয়ংকর কাজের তথ্য এসেছে।

মঙ্গলবার অনানুষ্ঠানিক ব্রিফিংয়ে আইন ও গণমাধ্যম শাখার পরিচালক লে. কর্নেল আশিক বিল্লাহ বলেন, ‘প্রতারণার জগতে সাহেদ একজন আইডল। ঠকবাজি করে কিভাবে এ পর্যায়ে আসা যায়, তার দৃষ্টান্ত সাহেদ। নতুন করে অনেক অভিযোগ আসছে। সর্বশেষ অভিযোগ এসেছে, রিজেন্ট কলেজ ও বিশ্ববিদ্যালয় থেকে জাল সার্টিফিকেট দিয়েছেন সাহেদ।’

র‌্যাব সূত্র জানায়, রিজেন্ট কলেজ ও বিশ্ববিদ্যালয় থেকে জাল সনদ দেওয়া হতো শিক্ষার্থীদের। শিক্ষার্থীদের মূল্যবান সময় নষ্ট হয়েছে এতে। এভাবে বহু শিক্ষার্থীর জীবন নষ্ট করেছেন শাহেদ। বিষয়টি ব্যাপারে তদন্ত করা হবে। র‌্যাবের কাছে মোট ৫৬টি মামলার তথ্য আছে এবং আরো তিন-চারটি মামলা দায়েরের খবর পাওয়ার কথা জানিয়েছে র‌্যাব।


সর্বশেষ সংবাদ