তালাকপ্রাপ্ত স্বামীর হুমকিতে থানায় জিডি ইউএনওর

  © সংগৃহীত

তালাকপ্রাপ্ত স্বামীর হুমকিতে জীবনের নিরাপত্তা চেয়ে থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন বান্দরবানের লামা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নুর এ জান্নাত রুমী। মঙ্গলবার (৭ জুলাই) লামা থানায় তিনি জিডি করেন। এ ঘটনাটি ওই উপজেলায় এখন ‘টক অফ দ্যা টাউনে’ পরিণত হয়েছে।

জিডিতে ইউএনও নুর এ জান্নাত রুমী উল্লেখ করেন, সাংসারিক মনোমালিন্য এবং কর্মস্থলে অন্যায়ভাবে প্ররোচিত করার জন্য বিভিন্ন ধরনের প্রলোভনপূর্বক হুমকি ধামকি প্রদর্শন করায় এক পর্যায়ে অতিষ্ঠ হয়ে সামাজিক মর্যাদা ও ভবিষ্যৎ জীবনের কথা চিন্তা করে সম্প্রতি স্বামী এটিএম ওমর ফারুক রুবেলকে ইসলামী শরীয়ত মোতাবেক মৌখিকভাবে তালাক দেই। এতে তিনি ক্ষুদ্ধ ও উত্তেজিত হয়ে আমাকে হত্যা করবেন অথবা নিজে আত্মহত্যা করে আমাকে মিথ্যা মামলায় ফাঁসাবেন বলে হুমকি দেন। 

‘এ ঘটনার পর গত ৬ জুলাই বিধিসম্মতভাবে আমি তাকে ডাকযোগে রেজিস্টার্ড এডি সহকারে তালাকনামা প্রদান করি। তালাকনামা পেয়ে ৭ জুলাই সকাল ১০টার সময় সে আমার লামা উপজেলা সরকারি বাসভবনে এসে আমাকে অশ্লীল ভাষায় গালাগালি করে। আমি এর প্রতিবাদ করলে সে আমাকে ধারালো অস্ত্র দিয়ে মারতে আসে। এ সময় আমার চিৎকার শুনে ঘরের কাজের বুয়া সেখানে উপস্থিত হলে কোনো রকম প্রাণে বেঁচে আমার সন্তানকে নিয়ে অন্যরুমে গিয়ে আশ্রয় নিয়ে দরজা বন্ধ করে কোন রকম জীবন বাঁচাই।’

তিনি জিডিতে আরও উল্লেখ করেন, এ সময় ওমর ফারুখ রুবেল সে সময় হুমকী প্রদান করেন, সুযোগ বুঝে আমাকে মেরে পঙ্গু করবে এবং নিজে আত্মহত্যা করে আমাকে ফাঁসাবে বলে এমন হুমকি দিয়ে চলে যায়। ঘটনার সময় সে আমার সন্তান রাহিবকে জোরপূর্বক আমার কাছ থেকে কেড়ে নিয়ে লুকিয়ে রেখে আমার বিরুদ্ধে মিথ্যা অপহরণ মামলা করবে বলেও হুমকি দেয়। তাই এ অবস্থায় আমার সন্তানকে বাসায় রেখে কর্মস্থলে যোগদান করা ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছে এবং আমি সম্পূর্ণ নিরাপত্তাহীনতায় ভুগছি।

এ বিষয়ে লামা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ মিজানুর রহমান বলেন, লামা উপজেলার ইউএনও নুর এ জান্নাত রুমী তার স্বামীকে তালাক দেওয়ায় ক্ষিপ্ত হয়ে সে প্রাণনাশের হুমকি দিয়েছে। এ ঘটনায় ইউএনও জীবনের নিরাপত্তা চেয়ে থানায় একটি জিডি করেছেন। আমরা তার নিরাপত্তার জন্য ব্যবস্থা গ্রহণ করেছি।


সর্বশেষ সংবাদ