নির্মম নির্যাতনের শিকার সেই বৃদ্ধের পাশে রাব্বানি

  © সংগৃহীত

কক্সবাজারের চকরিয়ার যুবলীগ নেতার হাতে এক বৃদ্ধ নির্মমভাবে নির্যাতনের শিকার হওয়ার ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে তীব্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়। বিষয়টি নজরে আসলে ওই বৃদ্ধের পাশে দাঁড়ান ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক এবং ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাধারণ সম্পাদক (জিএস) গোলাম রাব্বানি।

ফেসবুকে দেয়া এক স্ট্যাটাসে তিনি জানান, ‘কক্সবাজারের চকরিয়ায় অন্যায়ভাবে বর্বরোচিত নিপীড়নের শিকার নুরুল আলম চাচার সাথে যোগাযোগ হয়েছে। কথা বলে জানতে পারলাম, চাচার মালিকানাধীন একটি চিংড়ি ঘের অবৈধভাবে দখলে নিতেই এই ন্যাক্কারজনক ঘটনা ঘটিয়েছে এলাকার এক চিহ্নিত সন্ত্রাসী।

গতকালই চকরিয়া থানায় মামলা রুজু করা হয়েছে, ইতোমধ্যেই জড়িত তিনজনকে আটক করে জেলহাজতে পাঠানো হয়েছে। মূল আসামিকে গ্রেফতারে সাঁড়াশি অভিযান চলছে। দ্রুততম সময়ে তাকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করা হবে বলে জেলার পুলিশ সুপার শ্রদ্ধেয় অগ্রজ, মাসুদ হোসাইন ভাই আশ্বস্ত করেছেন।

উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. অকিত হোসাইন চাচার পরিবারের সাথে নিয়মিত যোগাযোগ রাখছে। আইনি সহায়তাসহ যেকোনো প্রয়োজনে তার পাশে থাকবো ইনশাআল্লাহ।’

গত ২৪ মে চকোরিয়া উপজেলার ঢেমুশিয়া ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের ছয়কুড়িটিক্কা পাড়ায় বৃদ্ধ নুরুল আলম (৭২) নির্যাতনের শিকার হন। চার নম্বর ওয়ার্ড যুবলীগের সভাপতি আনছুর আলমের নেতৃত্বে কয়েকজন বখাটে যুবক তাকে বিবস্ত্র করে নির্যাতন করেন। এ ঘটনার তার ছেলে আশরাফ হোসাইন মামলা করেছেন।

এ ঘটনায় তিনজনকে গ্রেপ্তার করেছে জেলা পুলিশ। ঘটনাটি নজরে আসলে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে অভিযানে নামে পুলিশ। পরে মঙ্গলবার রাতে অভিযান চালিয়ে ঘটনায় সাথে সংশ্লিষ্ট তিনজনকে গ্রেপ্তার করা হয়।


সর্বশেষ সংবাদ